• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

দাবি মেনে নিতে শিক্ষকদের আল্টিমেটাম

  শিক্ষা ডেস্ক

২৩ অক্টোবর ২০১৯, ১৫:৪৯
মহাসমাবেশ
এমপিওর দাবিতে শিক্ষকদের সমাবেশ (ছবি : সংগৃহীত)

বেতন-ভাতা আপগ্রেড ও স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে একযোগে এমপিওভুক্তির দাবি মেনে নিতে সরকারকে ২০ দিন সময় বেঁধে দিয়েছেন আন্দোলনরত শিক্ষকরা।

বুধবার (২৩ অক্টোবর) মহাসমাবেশ থেকে ১৩ নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়েছেন শিক্ষকরা। এই সময়ে মধ্যে দাবি মেনে না নিলে তারা সমাপনী ও বার্ষিক পরীক্ষা বর্জনসহ স্কুলে স্কুলে তালা ঝুলিয়ে দেওয়ারও ঘোষণা দেন তারা।

আজ সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে মহাসমাবেশ করতে পারেনি আন্দোলনরত শিক্ষকরা। পুলিশ বাধা দেওয়ায় জড়ো হওয়া শিক্ষকরা দুই ভাগে বিভক্ত হয়ে যায়। পরে শিক্ষকদের একটি অংশ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলের সামনে সমাবেশ করেন।

আগামী ১৭ নভেম্বর থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা হওয়ার কথা।

আন্দোলনকারী শিক্ষকদের প্লাটফর্ম বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের সদস্যসচিব মোহাম্মদ শামসুদ্দিন গণমাধ্যমকে জানান, দোয়েল চত্বরে তাদের সংগঠনের আহ্বায়ক আনিসুর রহমান এই কর্মসূচি ঘোষণা করে আজকের কর্মসূচি শেষ করেন।

শামসুদ্দিন মাসুদ বলেন, আগামী ১৩ নভেম্বরের মধ্যে প্রধান শিক্ষকের দশম গ্রেড ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড বাস্তবায়ন না হলে, আগামী ১৭ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া সমাপনী পরীক্ষা বর্জন করবেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা।

তিনি বলেন, এ সময়ের মধ্যে যদি আমাদের দাবি পূরণ না হয় তবে বার্ষিক পরীক্ষা বর্জন ও সব প্রাথমিক বিদ্যালয়ে তালা দেওয়া হবে।

উল্লেখ্য, বর্তমানে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকেরা ১৪তম গ্রেডে ও প্রশিক্ষণবিহীন শিক্ষকেরা ১৫তম গ্রেডে বেতন পান। আর প্রশিক্ষণ পাওয়া প্রধান শিক্ষকেরা ১১তম গ্রেডে এবং প্রশিক্ষণবিহীন প্রধান শিক্ষকেরা ১২তম গ্রেডে বেতন পান।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড