• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেভেন্থ ডে অ্যাডভান্টেজদের জেএসসি পরীক্ষা ২ নভেম্বর

  শিক্ষা ডেস্ক

১৮ অক্টোবর ২০১৯, ১৭:৫৬
মাউশি
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা (ছবি: সংগৃহীত)

‘সেভেন্থ ডে অ্যাডভান্টেজ’ সম্প্রদায়ের জেএসসি পরীক্ষা আগামী ২ নভেম্বর (শনিবার) সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ধর্মীয় বিধি নিষেধ থাকায় এ বিশেষ সম্প্রদায়ের পরীক্ষার্থীদের জন্য শর্ত আরোপ করেছে ঢাকা শিক্ষা বোর্ড।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ঢাকা বোর্ড থেকে এ সংক্রান্ত চিঠি জেলা প্রশাসকদের কাছে পাঠানো হয়। আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক উপ কমিটি ৪ জুলাই ২০১৯ সালে জেএসসি পরীক্ষার সূচি প্রকাশ করে। এই সূচি অনুযায়ী ২ নভেম্বর থেকে শুরু হয়ে ১১ নভেম্বর পর্যন্ত পরীক্ষা চলবে।

প্রকাশিত সূচি মোতাবেগ, আগামী ২ নভেম্বর (শনিবার) সকাল ১০টায় বাংলা পরীক্ষা এবং ৯ নভেম্বর শনিবার সকাল ১০টায় গণিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। কিন্তু সেভেন্থ ডে অ্যাডভান্টেজ সম্প্রদায়ের ধর্মীয় বিধি নিষেধের কারণে শনিবার অনুষ্ঠিতব্য পরীক্ষা শর্ত সাপেক্ষে সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে বলে জানিয়েছে ঢাকা বোর্ড।

তবে বিশেষ শর্ত হিসেবে এ সম্প্রদায়ের পরীক্ষার্থীদের শনিবার সকাল ১০টার আগে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হয়ে নির্দিষ্ট কক্ষে অবস্থান করতে বলা হয়েছে। এ সময় প্রবেশপত্রে উল্লেখিত দ্রব্যের বাইরে কিছু সঙ্গে রাখতে পারবেন না পরীক্ষার্থীরা। এ সময় কেন্দ্রের নির্দিষ্ট কক্ষের বাইরে কারো সঙ্গে পরীক্ষার্থীরা যোগাযোগ করতে পারবেন বলেও শর্তে উল্লেখ করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড