• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেডিকেল ভর্তি পরীক্ষায় চতুর্থ তাসফিয়া

  শিক্ষা ডেস্ক

১৮ অক্টোবর ২০১৯, ১৫:২৭
তাসফিয়া
মেডিকেল ভর্তি পরীক্ষায় চতুর্থ হয়েছে তাসফিয়া (ছবি: সংগৃহীত)

মেডিকেল প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জাতীয় মেধা তালিকায় চতুর্থ স্থান অর্জন করেছেন গোপালগঞ্জের মেয়ে তাসফিয়া মাছুমা। শিক্ষানুরাগী পরিবারের মেয়ে হওয়ায় তার এই সাফল্য।

গত মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকালে মেডিকেলের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়। ফল জানার পর তাসফিয়ার পরিবারের সবাই আনন্দে আপ্লুত হয়ে পড়ে।

তাসফিয়া ঢাকা রাজউক কলেজ থেকে এসএসসি ও ঢাকার হলিক্রস কলেজ থেকে জিপিএ-৫ পেয়ে কৃতিত্বের সঙ্গে এইচএসসিতে উত্তীর্ণ হন। জাতীয় মেধা তালিকায় চতুর্থ স্থান অর্জনকারী তাসফিয়া গোপালগঞ্জ সদর উপজেলার লতিফপুর ইউনিয়নের ঘোষেরচর গ্রামের ইঞ্জিনিয়ার হাবিবুর রহমানের মেয়ে। তার বড় বোন খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করেছেন। তাসফিয়ার মা সেলি বেগম একজন গৃহিনী।

ফল পেয়ে কেমন লাগছে জানতে চাইলে তাসফিয়া জানানা, ‘এটা খুব খুশির সংবাদ। চিকিৎসক হয়ে দেশের মানুষের সেবা করতে পারবো এর চেয়ে খুশির সংবাদ আর কি হতে পারে?’

তিনি আরও বলেন, ‘ভালো চিকিৎসক হওয়ার আগে একজন ভালো মানুষ হয়ে দেশসেবায় নিজেকে নিয়োজিত করতে চাই।’

তাসফিয়ার চাচা বলেন, ‘তাসফিয়া মেডিকেল ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় চতুর্থ হয়ে গোপালগঞ্জের নাম উজ্জ্বল করেছে। এ কৃতিত্ব তার নিজেরই।’

প্রসঙ্গত, গত ১১ অক্টোবর সারাদেশে একযোগে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় সরকারি-বেসরকারি মেডিকেলে ১০ হাজার ৪০৪ আসনের বিপরীতে ৬৯ হাজার ৪০৫ শিক্ষার্থী অংশ নেন। পরীক্ষায় প্রথম রাগীব নূর, দ্বিতীয় তৌফিকা রহমান নেহা, তৃতীয় হয়েছেন সুইটি সাদেক।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড