• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রথম রাগীব নূর

  শিক্ষা ডেস্ক

১৬ অক্টোবর ২০১৯, ১১:৩৬
মেডিকেল
রাগীব নূর অমিয় (ছবি : সংগৃহীত)

চলতি বছরের ২০১৯-২০ শিক্ষাবর্ষে মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সের প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় জাতীয় মেধা তালিকায় প্রথম হয়েছেন রাগীব নূর অমিয়। তার পরীক্ষার স্কোর ৯০ দশমিক ৫০।

রংপুরের ছেলে রাগীব। তার বাবা জাপান টোব্যাকো কোম্পানির ন্যাশনাল ম্যানেজার এসএম মফিজুল ইসলাম মুকুল। মা নীলফামারী মশিউর রহমান ডিগ্রি কলেজের প্রভাষক আনজুমান আরা চৌধুরী।

বাবা মায়ের একমাত্র ছেলে তিনি। রংপুর ক্যাডেট স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাস করেছেন রাগীব। এসএসসি পরীক্ষা দিনাজপুর বোর্ডে ৫ম হয়েছিলেন তিনি। এর আগে রংপুর জিলা স্কুলে পড়াশোনা করেছেন রাগীব।

মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রথম হয়ে নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে রাগীব জানান, ফল পেয়ে ভীষণ খুশি তিনি। তার এমন ফলের পেছনে মা-বাবাসহ শিক্ষকদের অবদান সবচেয়ে বেশি। ভবিষ্যতে চিকিৎসক হয়ে মানবতার সেবায় নিজেকে সম্পৃক্ত করতে চান রাগীব।

এ দিকে ছেলের এমন অর্জনে আনন্দে আত্মহারা মা আনজুমান আরা চৌধুরী। তিনি রাগীবের ভবিষ্যৎ জীবনের সফলতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন। এবারের মেডিকেল ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৪৯ হাজার ৪১৩ জন শিক্ষার্থী। এদের মধ্যে ছাত্রী হলেন ২৬ হাজার ৫৩১ জন আর ২২ হাজার ৮৮২ জন ছাত্র।

প্রসঙ্গত, সারাদেশে একযোগে মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় গেল শুক্রবার (১১ অক্টোবর)। পরীক্ষায় সরকারি ও বেসরকারি মেডিকেলে ১০ হাজার ৪০৪ আসনের বিপরীতে ৬৯ হাজার ৪০৫ জন পরীক্ষার্থী অংশ নিয়েছেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড