• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রেজিস্ট্রেশন কার্ড চাই না হয় পাঁচ বছর ফেরত চাই!

  শিক্ষা ডেস্ক

১৩ অক্টোবর ২০১৯, ১৩:৫৯
মানববন্ধনে শিক্ষানবিশ আইনজীবীরা
মানববন্ধনে শিক্ষানবিশ আইনজীবীরা (ছবি: সংগৃহীত)

রেজিস্ট্রেশন কার্ড চাই না হয় পাঁচ বছর ফেরত চাই, অধিকার দাও নয়তো বিষ দাও লেখা সংবলিত ব্যানার ফেস্টুন নিয়ে মানববন্ধন করেছে বাংলাদেশ বার কাউন্সিল আইনজীবী অন্তর্ভুক্তি পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ডবঞ্চিত বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রবিবার (১৩ অক্টোবর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষানবিশ আইনজীবীরা বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে প্রতি সেমিস্টারে ৫০ জন শিক্ষার্থী ভর্তির নিয়ম থাকলেও বিশ্ববিদ্যালয়গুলো সে নিয়মের অমান্য করে অধিক শিক্ষার্থী ভর্তি করছে। এসব অতিরিক্ত শিক্ষার্থীর দায় কে নেবে?

তারা জানান, আমরা আদালতে রিট করেছি। রিটের আদেশে পরীক্ষায় অংশ নেওয়ার জন্য রেজিস্ট্রেশন সুবিধা দিতে বার কাউন্সিলকে বলা হলেও আমরা এখনো তা থেকে বঞ্চিত।

শিক্ষার্থীরা অভিযোগ করেন, আমরা বার কাউন্সিলের সব আইন-কানুন মেনে জেলা জজ আদালতে শিক্ষানবিশ আইনজীবী হিসেবে কাজ করছি। আমাদের সার্বিক পরিস্থিতি ও ক্ষতির কথা বিবেচনায় নিয়ে ২০১৯ সালের আইনজীবী তালিকাভুক্তির পরীক্ষায় অংশগ্রহণ নিশ্চিত করতে বাংলাদেশ বার কাউন্সিল ও জড়িত বিশ্ববিদ্যালয়গুলোকে কার্যকরী পদক্ষেপ নেওয়ার আহ্বান জানাচ্ছি।

পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া না হলে ভবিষ্যতে আরও কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা। এই সমস্যা সমাধানে তারা রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও প্রধান বিচারপতির হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন- প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট গাজী সাদেকুল আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আকরাম চৌধুরী, অর্থ সম্পাদক মো. ফোরকান। শিক্ষানবিশ আইনজীবীদের মধ্যে বক্তব্য রাখেন- মহিউদ্দিন মিল্কি, সাজ্জাদ শিকদারসহ অন্যরা।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড