• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

শুরু থেকেই ভালো শিক্ষা পেলে শিক্ষার্থীরা অপরাধে জড়াতো না

  শিক্ষা ডেস্ক

১৩ অক্টোবর ২০১৯, ০৯:৫৩
শিক্ষা
বক্তব্য রাখছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন (ছবি : সংগৃহীত)

শুরু থেকেই ভালো শিক্ষা পেলে শিক্ষার্থীরা অপরাধে জড়াতো না বলে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন। গেল শনিবার (১২ অক্টোবর) সিলেট নগরীর মিড়ের ময়দানে ব্লেস ইন্টারন্যাশনাল স্কুলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি জানান, দেশের অনেক বড় বড় শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অপরাধের সঙ্গে জড়িয়ে পড়ছে। শুরু থেকে ভালো শিক্ষা পেলে শিক্ষার্থীরা অপরাধের সঙ্গে জড়াতো না। আমাদের আগামী দিনের ভবিষ্যৎ প্রজন্ম যদি সঠিক শিক্ষায় শিক্ষিত হতে পারে তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব।

শিক্ষাক্ষেত্রে দেশ অনেক এগিয়ে গেছে উল্লেখ করে তিনি জানান, বর্তমান প্রজন্মকেই দায়িত্ব নিতে হবে সোনার বাংলা গড়ার। এ জন্য সকল শিক্ষাপ্রতিষ্ঠানকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি জানান, ব্লেস ইন্টারন্যাশনাল স্কুল ইংলিশ মিডিয়াম হলেও যেন বাংলা চালু রাখে। অনেক ইংলিশ মিডিয়ামের শিক্ষার্থীরা ঠিকভাবে বাংলা বলতে পারে না, যার ফলে আত্মীয়স্বজন, বন্ধুবান্ধবের সঙ্গে তাদের দূরত্ব বেড়ে যায়। সিলেট নগরে স্কুলের শিক্ষার্থীদের জন্য হেলথ কার্ড চালু করা হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

অনুষ্ঠানে স্কুলটির পরিচালনা পরিষদের সদস্য তানজিমূল ইসলাম, অমিতাভ নাগ, মারুফ সোবহান, সিদ্দিকুর রহমান ও জুনেদ আহমদ, বাতিঘরের হেড অব অপারেশন তারেক আব্দুর রব উপস্থিত ছিলেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড