• বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাড়তি টিউশন ফি নিলে এমপিও বাতিল

  শিক্ষা ডেস্ক

১২ অক্টোবর ২০১৯, ১৯:০৮
শিক্ষা মন্ত্রণালয় (ফাইল ছবি)

বাড়তি টিউশন ফি আদায় ও অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করলে সংশ্লিষ্ট শিক্ষকদের এমপিও (মান্থলি পেমেন্ট অর্ডার) বাতিল করে দিবে মন্ত্রণালয়। প্রয়োজনে অভিযুক্তদের চাকরি থেকে বরখাস্ত করা হবে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন। 

সচিব জানান, ‘নির্ধারিত আসনে ভর্তির ক্ষেত্রে প্রতিষ্ঠান থেকে আগেই জানাতে হবে তাদের আসন সংখ্যা কত। অতিরিক্ত ভর্তি করা যাবে না। গত ১৯ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত মাসিক সমন্বয় সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। 

সমন্বয় সভা সূত্রে জানা যায়, ইতঃপূর্বে যারা অনিয়ম করেছে তাদের তালিকা চাইবে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানে আসন সংখ্যার অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি ঠেকাতে নিয়মিত মনিটরিং করবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর।

মাসিক সমন্বয় সভার সিদ্ধান্তে বলা হয়, আগামী ১৫ অক্টোবরের মধ্যে শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায়কারী শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর তালিকাসহ প্রতিবেদন দাখিল করবে মাধ্যমিক-২ অনু বিভাগ। 

এছাড়া আসন সংখ্যার অতিরিক্ত শিক্ষার্থী ভর্তির বিষয়টি ভর্তি কার্যক্রমের প্রথম দিন থেকেই মনিটরিং করতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরকে নির্দেশ দেওয়া হয়।

 

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড