• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদ্রাসা শিক্ষকদের এমপিওভুক্তিতে নতুন সফটওয়্যার মেমিস

  শিক্ষা ডেস্ক

১২ অক্টোবর ২০১৯, ১৬:১৮
শিক্ষা মন্ত্রণালয়
ছবি : দৈনিক অধিকার

ইএমআইএস সফটওয়্যার নির্ভরশীলতা থেকে বেরিয়ে আসছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর। মাদ্রাসা শিক্ষকদের জন্য তৈরি করা হয়েছে পৃথক এমপিও সফটওয়্যার মেমিস। খুব শিগগিরই মেমিসে মাদ্রাসা শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তির কার্যক্রম শুরু হবে।

শনিবার (১২ অক্টোবর) পাঁচ শতাধিক উপজেলা ও থানা শিক্ষা কর্মকর্তাকে নিয়ে এক কর্মশালার আয়োজন করে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর। এ কর্মশালায় মাদ্রাসা শিক্ষকদের নতুন এমপিওভুক্তির স্থগিত থাকা কার্যক্রম চালুর বিষয়ে নির্দেশনা দেয়া হবে বলে নিশ্চিত করেছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর।

সূত্র জানায়, গত ১১ সেপ্টেম্বর ইএমআইএস সেলে মাদ্রাসা শিক্ষকদের অনলাইন ও অফলাইনে নতুন এমপিওভুক্তি, বকেয়া বেতন-ভাতা পরিশোধ ও তথ্য সংশোধনী কার্যক্রম স্থগিত করা হয়েছে।

অধিদপ্তর সূত্র জানা যায়, জেলা শিক্ষা কর্মকর্তা ও উপ-পরিচালকদের সমন্বয়ে গত ২ সেপ্টেম্বর একটি কর্মশালার আয়োজন করা হয়। এই কর্মশালায় মৌখিকভাবে ‘মেমিস’ সফটওয়্যারের বিষয়ে জানানো হয়। খুব শিগগিরই কর্মকর্তারা নতুন শিক্ষকদের এমপিও আবেদন সরাসরি মেমিসে পাঠাবেন।

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের একজন কর্মকর্তা জানান, সারাদেশের সাড়ে সাত হাজারের বেশি এমপিওভুক্ত মাদ্রাসার দেড় লাখ শিক্ষক-কর্মচারীর এমপিও সংক্রান্ত তথ্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ইএম‌আইএস সফটওয়্যারে সংরক্ষিত থাকায় তথ্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ইএম‌আইএস সফটওয়্যারে সংরক্ষিত ছিল। এতে নানা সমস্যার তৈরি হয়, আর এই সমস্যা দূর করতেই আলাদা সফটওয়্যার তৈরির উদ্যোগ নেয় সরকার। চলতি মাস থেকে এ সফটওয়্যারে কাজ অনুষ্ঠানিকভাবে শুরু হবে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড