• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইডিয়ালের অধ্যক্ষের এমপিও স্থগিতের নির্দেশনা জারি

  শিক্ষা ডেস্ক

১২ অক্টোবর ২০১৯, ১০:৩৫
এমপিও
আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ (ছবি : সংগৃহীত)

ভর্তি পরীক্ষায় অনিয়মের দায়ে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের এমপিও স্থগিত করার নির্দেশনা জারি করা হয়েছে। একইসঙ্গে স্থায়ীভাবে তার এমপিও বন্ধ করার উদ্যোগ নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

তার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় অধ্যক্ষের এমপিও স্থগিত করে তা কেন স্থায়ীভাবে বন্ধ করা হবে না, জানতে চেয়ে ড. শাহান আরা বেগমকে কারণ দর্শানো নোটিশ দিতে শিক্ষা অধিদপ্তরকে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

গেল বৃহস্পতিবার (১০ অক্টোবর) অধ্যক্ষের এমপিও স্থগিত করে তাকে কারণ দর্শানো নোটিশ দিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে চিঠি দিয়েছে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ।

ওই চিঠিতে উল্লেখ করা হয়, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের বিরুদ্ধে মতিঝিল, বনশ্রী ও মুগদা শাখায় ২০১৮ সালের দ্বিতীয় ও তৃতীয় শ্রেণিতে ভর্তি পরীক্ষায় অনিয়মের অভিযোগ প্রমাণিত হয়েছে। এমতাবস্থায়, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ ১৮(খ) অনুচ্ছেদ অনুযায়ী অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের এমপিও সাময়িকভাবে স্থগিত করা এবং কেন তার এমপিও স্থায়ীভাবে বাতিল করা হবে না, সে মর্মে তাকে কারণ দর্শানোর (শোকজ) জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এ প্রসঙ্গে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহান আরা বেগম গণমাধ্যমকে জানান, আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড