• শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

জেডিসি পরীক্ষার প্রবেশপত্র বিতরণের কার্যক্রম শুরু

  শিক্ষা ডেস্ক

১০ অক্টোবর ২০১৯, ১১:২৭
মাদ্রাসা শিক্ষাবোর্ড
বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ড (ছবি : সম্পাদিত)

এ বছরের জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার প্রবেশপত্র বিতরণের কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার (৯ অক্টোবর) থেকে শুরু হয়েছে এর বিতরণ কার্যক্রম, শেষ হবে আগামী ১৯ অক্টোবর।

মাদ্রাসা শিক্ষা বোর্ডের পক্ষ থেকে জেডিসির কেন্দ্র সচিবদের সঙ্গে অঞ্চলভিত্তিক মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে। এ সভায় জেডিসির প্রবেশপত্র বিতরণ করা হবে কেন্দ্র সচিবদের কাছে। জেলা প্রশাসকদের কাছে এ সংক্রান্ত চিঠি দিয়েছে মাদ্রাসা শিক্ষা বোর্ড। চিঠির সঙ্গে কেন্দ্র সচিবদের প্রবেশপত্র বিতরণ ও মতবিনিময় সভার জেলাভিত্তিক সূচি সংযুক্ত করে দিয়েছে বোর্ড।

সূচি অনুযায়ী জানা যায়, ময়মনসিংহ টিচার্স ট্রেনিং কলেজ থেকে ময়মনসিংহ অঞ্চলে ৯ অক্টোবর সকাল ১০টায়, খুলনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে খুলনা অঞ্চলে ৯ অক্টোবর সকাল ১১টায়, কুমিল্লার নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে কুমিল্লা অঞ্চলে ১২ অক্টোবর সকাল ১০টায়, চট্টগ্রাম শিক্ষা বোর্ড থেকে চট্টগ্রাম অঞ্চলে জেডিসির কেন্দ্র সচিবদের সঙ্গে বোর্ডের মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে ১২ অক্টোবর সকাল ১০টায়। সভা শেষে জেডিসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ করা হবে কেন্দ্র সচিবদের কাছে। বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে ঢাকা অঞ্চলের কেন্দ্র সচিবদের মতবিনিময় সভা  ও জেডিসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র  বিতরণ করা হবে আগামী ১৩ অক্টোবর। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর রাজশাহীর আঞ্চলিক কার্যালয়ে রাজশাহী অঞ্চলে ও রংপুর টিচার্স ট্রেনিং কলেজে রংপুর অঞ্চলে কেন্দ্র সচিবদের মতবিনিময় সভা ও জেডিসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ করা হবে আগামী ১২ অক্টোবর সকাল ১০টায়। এছাড়া, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বরিশালের আঞ্চলিক কার্যালয়ে বরিশাল অঞ্চলে আগামী ১৯ অক্টোবর এবং আর এ দিন বেলা সাড়ে ১২টায় সিলেটের সরকারি মাদ্রাসা-ই-আলিয়ায় সিলেট অঞ্চলের কেন্দ্র সচিবদের মতবিনিময় সভা ও জেডিসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ করার কথা রয়েছে।

এ দিকে জেলা সদরের কেন্দ্র সচিবদের জেলা প্রশাসকের এবং উপজেলার কেন্দ্র সচিবদের উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রাধিকারপত্রসহ বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের সভাকক্ষ থেকে প্রবেশপত্র ও আনুষঙ্গিক কাগজপত্র সংগ্রহ করতে নির্দেশ দিয়েছে বোর্ড। শুধু তাই নয়, প্রবেশপত্র বিতরণে কেন্দ্র সচিবদের রেজিস্ট্রেশন করতেও নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে কেন্দ্র সচিবদের রেজিস্টেশন ফরম মাদ্রাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে থেকে ডাউনলোড করে প্রিন্ট নিয়ে পূরণ করে আনতে নির্দেশ দেওয়া হয়েছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড