• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবিলম্বে গেজেটভুক্তি চেয়েছে পদবঞ্চিত প্রধান শিক্ষকরা

  শিক্ষা ডেস্ক

১০ অক্টোবর ২০১৯, ১০:১৪
মানববন্ধন
মানববন্ধন কর্মসূচি (ছবি : সংগৃহীত)

প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত পদবঞ্চিত প্রধান শিক্ষকদের দ্রুত গেজেটভুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সদ্য সরকারি হওয়া বঞ্চিত শিক্ষকরা। গেল মঙ্গলবার (৮ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে এ দাবি করেন তারা।

মানববন্ধনে পদবঞ্চিত প্রধান শিক্ষকদের দ্রুত গেজেটভুক্তির দাবির পাশাপাশি সহকারী শিক্ষকদের গ্রেডেশনসহ সব ক্ষেত্রে ৫০ শতাংশ কার্যকার চাকরিকাল গণনা করে পদোন্নতি, টাইম স্কেলসহ সমস্ত সুযোগ-সুবিধা প্রাপ্তির দাবিও করেছে তারা।

মানববন্ধনে শিক্ষকরা জানান, আমলাতান্ত্রিক জটিলতার কারণে সরকারিকৃত প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৬ হাজার প্রধান শিক্ষক গেজেটভুক্ত হতে পারছেন না। ২০১৩ সালের জানুয়ারিতে ২৬ হাজার ১৯৩টি প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণের প্রধান শিক্ষককে গেজেটের অন্তর্ভুক্ত করা হয়। বাকি শিক্ষকদের বিষয়ে ২০১৩ সালে থেকে আজ পর্যন্ত দফায় দফায় বৈঠক ও আশ্বাসের পরও তাদেরকে অন্যায়ভাবে সহকারী শিক্ষকের গেজেটে অন্তর্ভুক্ত করা হয়েছে।

শিক্ষকরা আরও জানান, এমতাবস্থায় আমাদেরকে দ্রুত প্রধান শিক্ষকের গেজেটে অন্তর্ভুক্ত করতে হবে। সেই সঙ্গে সহকারী শিক্ষকদের গ্রেডেশনসহ সব ক্ষেত্রে ৫০ শতাংশ কার্যকর চাকরিকাল গণনা করে পদোন্নতি, টাইম স্কেলসহ সমস্ত সুযোগ-সুবিধা প্রাপ্তির ব্যবস্থা করতে হবে।

এ মানববন্ধনে প্রাথমিক বিদ্যালয়ের পদবঞ্চিত শিক্ষকদের পক্ষ হয়ে এস এম আব্দুল গফুর, মীর মোহম্মাদ গিয়াস উদ্দিন, এ কে এম মনিরসহ অনেকে উপস্থিত ছিলেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড