• সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

উত্তরপত্র জালিয়াতি দায়ে বরিশাল বোর্ডের আরও ২ কর্মচারী বরখাস্ত

  শিক্ষা ডেস্ক

০৯ অক্টোবর ২০১৯, ১০:২৫
কর্মচারী বরখাস্ত
ছবি : প্রতীকী

বরিশাল শিক্ষা বোর্ডে চলতি বছরের উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় উত্তরপত্র জালিয়াতির দায়ে অস্থায়ী দুই কর্মচারী নিতাই চন্দ ও শংকর দাসকে বরখাস্ত করা হয়েছে।

গেল সোমবার (৭ সেপ্টেম্বর) এ দুই জনকে বরখাস্ত করা হয়। এর আগে এ ঘটনায় একই বোর্ডের গোবিন্দ চন্দ্র পাল ও মনিরুল ইসলাম নামের দুই কর্মচারীকে বরখাস্ত করা হয়েছে বলে জানা গেছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে বরিশাল বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. ইউনুস সাংবাদিকদের বলেন, তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে নিতাই চন্দ ও শংকর দাসকে বরখাস্ত করা হয়েছে। উত্তরপত্র জালিয়াতির কার্যক্রমে তারা জড়িত ছিলেন বলে একটি ভিডিও ফুটেজে দেখা গেছে। এর আগে উত্তরপত্র জালিয়াতির অভিযোগে চলতি বছর এইচএসসিতে বোর্ডের ১৮ শিক্ষার্থীর ফল স্থগিত রাখা হয়। তাদের বিরুদ্ধে উচ্চতর গণিত প্রথমপত্রের উত্তরপত্র জালিয়াতির অভিযোগ পাওয়া যায়। খাতা দেখার জন্য প্রধান পরীক্ষকের তৈরি উত্তরপত্রের সঙ্গে ওই শিক্ষার্থীদের উত্তরপত্র হুবহু মিলে যায়। পরে বিষয়টি খতিয়ে দেখতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বরিশাল অঞ্চলের পরিচালককে প্রধান করে তদন্ত কমিটি করা হয়। তাদের প্রতিবেদনের ভিত্তিতে ওই পরীক্ষার্থীদের এরই মধ্যে তিন বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। এ ঘটনায় বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আনোয়ারুল আজিমের দায়ের করা মামলাটি বর্তমানে পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) রয়েছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড