• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিগগিরই এমপিভুক্তির তালিকা প্রকাশ করা হবে

  শিক্ষা ডেস্ক

৩০ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৫৯
শিক্ষা
বক্তব্য রাখছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি (ছবি : সংগৃহীত)

শিগগিরই এমপিভুক্তির তালিকা প্রকাশ করা হবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রবিবার (২৯ সেপ্টেম্বর) বিকালে সিলেটে জেলা স্টেডিয়ামে ৪৮তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন ডা. দীপু মনি।

তিনি জানান, এমপিওভুক্তির তালিকা প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। শিগগিরই তা প্রকাশ করা হবে।

শিক্ষার গুণগত মান নিশ্চিত করতে অ্যাক্রিডিটেশন কাউন্সিল গঠন করা হয়েছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী জানান, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে শিক্ষাখাতের সামগ্রিক সংস্কারে সর্বাধিক গুরুত্বারোপ করেছেন। শিক্ষার গুণগত মান নিশ্চিত করতে অ্যাক্রিডিটেশন কাউন্সিল গঠন করা হয়েছে। একটি সমন্বিত শিক্ষা আইন প্রণয়নের কাজ চূড়ান্ত পর্যায়ে রয়েছে। জাতীয় শিক্ষানীতি ২০১০ বাস্তবায়নাধীন রয়েছে।

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার গুরুত্বারোপ করে তিনি আরও জানান, জাতীয় শিক্ষানীতি ২০১০-এ নিয়মিত লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকাণ্ডসহ সহপাঠ কার্যক্রমের ওপর গুরুত্ব দেওয়া হয়েছে। আমি আশা করি আমাদের ছেলে-মেয়েরা খেলাধুলার মাধ্যমে সুস্থ শরীর ও মনন গঠন করবে। মাদক ও জঙ্গিবাদ থেকে আমাদের ছেলে মেয়েদের বিরত রাখতে খেলাধুলা একটি বিশেষ ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ গোলাম ফারুক। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এছাড়া, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দিন আহমেদ প্রমুখ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড