• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের সচেতনতায় ভিবিডি

  নিজস্ব প্রতিনিধি

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৫৯
‘কেয়ার ফর জেনারেশন’
ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ছবি : সংগৃহীত)

রাঙ্গামাটির উমদামিয়া হিল এলাকার দক্ষিণ বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুধে শিক্ষার্থীদের সঙ্গে ‘কেয়ার ফর জেনারেশন’ নামক একটি প্রজেক্ট সম্পন্ন করেছে রাঙ্গামাটি শাখার ভিবিডির (ভলান্টিয়ার ফর বাংলাদেশ) স্বেচ্ছাসেবকরা।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ১০টায় এ প্রজেক্টের আয়োজন করা হয়। এ প্রজেক্টে স্বেচ্ছাসেবকরা বর্জ্য ব্যবস্থাপনা, হেলথ অ্যান্ড স্যানিটেশন, রোড সেফটি এবং ডেন্টাল ও ওরাল হেলথ বিষয়ক সচেতনতা বৃদ্ধিতে সেশন ও ফ্রি ব্লাড গ্রপিং ক্যাম্পেইন পরিচালনা করেন।

এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভিবিডির স্বেচ্ছাসেবকদের প্রতি ধন্যবাদ জানিয়ে বলেন, ভিবিডির এমন কার্যক্রম যেন অব্যাহত থাকে। যার ফলে আমাদের সন্তানরাও সচেতন হতে পারবে এবং সুশীল সুন্দর সমাজ গড়ে উঠবে।

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী এবং ভিবিডির সভাপতি জহিরুল ইসলাম তন্ময় দৈনিক অধিকারকে জানান, তারা প্রায়ই এ ধরনের প্রজেক্টের আয়োজন করে থাকেন। যাতে প্রতিটা শিশুকিশোরই সচেতন হতে পারে এবং তাদের হাত ধরে এ সমাজটিও যেন পরিপূর্ণতা লাভ করেন।

প্রসঙ্গত, বিগত ২ বছর যাবত রাঙ্গামাটি শাখার ভলান্টিয়ার ফর বাংলাদেশ সংগঠনের সঙ্গে কাজ করে যাচ্ছে রাঙামাটি জেলার তিনটি উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। রাঙ্গামাটি সরকারি মেডিকেল কলেজ, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ও রাঙ্গামাটি সরকারি কলেজ।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড