• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘সরকারি প্রাথমিক শিক্ষকরা ৩৬ হাজার টাকা বেতন পান’

  শিক্ষা ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০১৯, ০৮:১৩
সরকারি প্রাথমিক বিদ্যালয়
প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন (ছবি : সম্পাদিত)

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ৩৬ হাজার টাকা করে বেতন পান বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। গেল শনিবার (১৪ সেপ্টেম্বর) রাতে একটি বেসরকারি টেলিভিশনে প্রচারিত টকশোতে এ তথ্য জানান তিনি।

গণশিক্ষা প্রতিমন্ত্রী জানান, যদি শিক্ষকরা হারাম খায়। এত টাকা বেতন পেয়েও যদি ওই কেজি স্কুলটার সঙ্গে না পারে.....। কেজি স্কুলের শিক্ষকরা পায় ৩ হাজার টাকা বেতন আর প্রাইমারি স্কুলের শিক্ষকরা পায় ৩৬ হাজার টাকা বেতন, আপনি ধরে নেন। তাইলে এ টাকাগুলো হালাল হবে নাতো।

আদর্শ শিক্ষকের সন্তান মানুষ হবে উল্লেখ করে তিনি জানান, তাদের সন্তান মানুষ হবে না যারা শিক্ষায় ফাঁকি দেবে। যিনি আদর্শ শিক্ষক তার সন্তান মানুষ হবে। তার স্কুলের ছাত্ররা তাকে আজীবন সম্মান করবে।

প্রতিমন্ত্রী জানান, সুখী ও সমৃদ্ধশালী দেশ গড়তে শিক্ষা ব্যবস্থার উন্নয়নের বিকল্প নেই। শিক্ষা ছাড়া কোনো জাতির পক্ষে উন্নয়ন করা সম্ভব নয়। যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। আর শিক্ষার প্রথম ধাপ প্রাথমিক শিক্ষা।

আমরা মানসম্মত শিক্ষার দিকে এগিয়ে যাচ্ছি জানিয়ে প্রতিমন্ত্রী জানান, আমাদের প্রতিবন্ধকতা আছে। বিভিন্ন ধরনের সমস্যাগুলো আছে। স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনুধাবন করতে পেরেছিলেন সোনার বাংলা গড়তে হলে জাতিকে শিক্ষিত করে গড়ে তুলতে হবে। আমরা চেষ্টা করে যাচ্ছি। প্রধানমন্ত্রীর হাত ধরে অনেক দূর এগিয়েছি, জাতি অনেকদূর এগিয়েছে। আমরাও মানসম্মত শিক্ষার দিকে এগিয়ে যাচ্ছি। ২০২১ সালে মধ্যম আয়ের দেশ, ২০৪১ সালে আমরা উন্নত দেশে যাব। সোনার বাংলাদেশ করতে চাই।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড