• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাউবির এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ

  শিক্ষা ডেস্ক

১৬ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৩৯
বাউবি
বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) অধীনে ২০১৯ সালের এইচএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফল প্রকাশ করেছে কর্তৃপক্ষ। এ পরীক্ষায় পাস করেছেন মোট ৩৪ হাজার ২৫১ জন শিক্ষার্থী। পাসের হার ৪৮ দশমিক ৩৭ শতাংশ।

জানা যায়, এ বছর বাউবির অধীন এইচএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ নেন মোট ১ লাখ ৪৮ হাজার ৬৬৫ জন পরীক্ষার্থী। এর মধ্যে চূড়ান্ত পরীক্ষায় অংশ নেন মোট ৭০ হাজার ৮১৬ জন পরীক্ষার্থী। চূড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে উত্তীর্ণ হয়েছেন মোট ৩৪ হাজার ২৫১ জন শিক্ষার্থী। অর্থাৎ পাসের হার দাঁড়িয়েছে ৪৮ দশমিক ৩৭ শতাংশ।

উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে রয়েছেন- ৬৪০ জন ‘এ’ গ্রেড, ৪ হাজার ২২৮ জন ‘এ (-)’ ১২,২৭৯ জন ‘বি’, ১৪ হাজার ১৪১ জন ‘সি’ এবং ২ হাজার ৯৬৩ জন ‘ডি’ গ্রেড। এর মধ্যে ১৭ হাজার ৪২৫ জন ছাত্র এবং ১৬ হাজার ৮২৬ জন ছাত্রী। একইসঙ্গে প্রকাশ করা হয়েছে ৭৭ হাজার ৮৪৯ জন প্রথম বর্ষের শিক্ষার্থীর পরীক্ষার ফলও।

এ ব্যাপারে বাউবির তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ড. মহা. শফিকুল আলম বলেন, পরীক্ষার্থীদের (GPA) bou.ac.bd এবং Detail Result- exam.bou.edu.bd ঠিকানায় পাওয়া যাবে।

এছাড়াও SMS এর মাধ্যমেও জানা যাবে ফল। চূড়ান্ত ফল পাওয়ার জন্য boustudent ID (11digits without any space, for example 13011810001) লিখে SMS পাঠাতে হবে বাংলালিংকে ২৭০০ এবং অন্যান্য অপারেটরে ২৭৭৭ নম্বরে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড