• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদ্রাসা শিক্ষকদের নতুন এমপিওভুক্তির কার্যক্রম স্থগিত করে চিঠি

  শিক্ষা ডেস্ক

১৫ সেপ্টেম্বর ২০১৯, ১১:২৬
মাদ্রাসা
মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর (ছবি : সম্পাদিত)

ইএমাইএস সেলে মাদ্রাসা শিক্ষকদের অনলাইন ও অফলাইনে নতুন এমপিওভুক্তি, বকেয়া বেতন-ভাতা পরিশোধ ও তথ্য সংশোধনী কার্যক্রম স্থগিত করে চিঠি দেওয়া হয়েছে। গেল বুধবার (১১ সেপ্টেম্বর) আঞ্চলিক কার্যালয়গুলোতে এ সংক্রান্ত চিঠি পাঠায় মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর।

অধিদপ্তর থেকে পাঠানো ওই চিঠিতে উল্লেখ করা হয়, মাদ্রাসা এডুকেশন ম্যানেজমেন্ট অ্যান্ড ইনফরমেশন সিস্টেম সাপোর্ট প্রকল্পের অধীনে মাদ্রাসা এডুকেশন ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম’ বা ‘মেমিস’ নামে সফটওয়্যারটি ডেভেলপ করা হয়েছে। মেমিসে লাইভ কার্যক্রম পরিচালনার জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ইএমআইএস সেল থেকে মাদ্রাসা শিক্ষকদের তথ্য পাঠাতে বলা হয়েছে। একইসঙ্গে তথ্য পাঠানোর পর মাদ্রাসা শিক্ষকদের নতুন এমপিওভুক্তি, বকেয়া বেতন ও সব সংশোধনীর কার্যক্রম স্থগিত করতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে বলা হয়। তাই এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আঞ্চলিক উপপরিচালকদের বলেছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর।

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের এক কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, সারাদেশের সাড়ে সাত হাজারের বেশি এমপিওভুক্ত মাদ্রাসার দেড় লাখ শিক্ষক-কর্মচারীর এমপিও সংক্রান্ত সব তথ্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ইএম‌আইএস সফটওয়্যারে সংরক্ষিত রয়েছে। তাই, শিক্ষকদের বেতন, বোনাস, ইনক্রিমেন্টসহ সব কিছু হিসাব করতে শিক্ষা অধিদপ্তরের ওপর নির্ভরশীল মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর। এ নির্ভরশীলতা কাটিয়ে উঠতেই আলাদা সফটওয়্যার তৈরির উদ্যোগ নেয় সরকার। সফটওয়্যার প্রস্তুত। জনবল নিয়োগ সম্পন্ন। তাই, চলতি সেপ্টেম্বর মাস থেকে এ সফটওয়্যারে কাজ শুরু হবে।

ওডি/আরএআর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড