• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারি প্রাথমিকে ৬১ হাজার ১৬৬ শিক্ষকের পদ সৃষ্টি হবে

  শিক্ষা ডেস্ক

২৩ আগস্ট ২০১৯, ১১:৩৭
প্রাথমিক
প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ছবি : সংগৃহীত)

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চলতি অর্থবছরে ৬১ হাজার ১৬৬ জন শিক্ষকের পদ সৃষ্টি করা হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতায় এসব শিক্ষকরে পদ সৃষ্টি করা হবে বলে জানিয়েছে সংশ্লিষ্টজন।

গেল বৃহস্পতিবার (২২ আগস্ট) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির (পিইডিপি-৪) প্রথম যৌথ বার্ষিক পর্যালোচনা সভায় বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সভা সূত্রে জানা যায়, চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির আওতায় চলতি (২০১৯-২০) অর্থবছর ৬১ হাজার ১৬৬ জন শিক্ষকের পদ সৃষ্টি করা হবে। এ বছরের ডিসেম্বর মাসের মধ্যে নিয়োগ দেওয়া হবে প্রায় ২০ হাজার সহকারী শিক্ষক। এ সংক্রান্ত পরিকল্পনা ইতোমধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে বলেও জানা গেছে।

পর্যালোচনা সভার সভাপতিত্বে ছিলেন মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন। সভায় অংশগ্রহণ করেন আর্থিক সহায়তা প্রদান করা পাঁচটি আন্তর্জাতিক উন্নয়ন সহযোগী- এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি), ইউরোপীয় ইউনিয়ন (ইইউ), জাপান আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা (জাইকা), জাতিসংঘ শিশু তহবিল (ইউনিসেফ) এবং বিশ্বব্যাংকের প্রতিনিধিরা।

সভায় সমাপনী বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন জানান, চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি সবার সহযোগিতায় বাস্তবায়িত হবে। এ কর্মসূচির মূল লক্ষ্যই হলো প্রি-প্রাইমারি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত সব শিশুর মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণ।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড