• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবহেলায় শিক্ষার্থীর মৃত্যুর অভিযোগে ৬ শিক্ষককে বহিষ্কার

  শিক্ষা ডেস্ক

২১ আগস্ট ২০১৯, ১৭:৫৩
শিক্ষার্থী
আন্দোলনরত শিক্ষার্থীরা (ছবি : সংগৃহীত)

নাজপুরের বিরামপুরে কাটলা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষকের অবহেলায় দশম শ্রেণির এক শিক্ষার্থীর মৃত্যুর অভিযোগে উঠেছে। এ ঘটনায় ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ ছয় শিক্ষককে সাময়িক বহিষ্কার করেছে বিদ্যালয়ের পরিচালনা কমিটি।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মো. আলম হোসেন।

এ দিকে এ ঘটনায় দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আবু সালেহ মো. মাহফুজুল আলম ও জেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলামকে নিয়ে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। এছা্ড়া ইতোমধ্যে এ তদন্ত কমিটি কাজ শুরু করেছেন বলে জানা গেছে।

সূত্র জানায়, মঙ্গলবার (২০ আগস্ট) ওই ঘটনা তদন্তে বিদ্যালয়ে আসেন তদন্তকারী দুই কর্মকর্তা। এ সময় ক্লাস বর্জন করে হাতে ব্যানার নিয়ে বিদ্যালয় ক্যাম্পাসে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায় শিক্ষার্থীদের। অভিযুক্তদের বিচার না হওয়া পর্যন্ত ক্লাসে না ফেরার ঘোষণা দেয় তারা। এছাড়া এ সময় অভিযুক্ত শিক্ষকের বিচার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি দেয় আন্দোলনরত শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, গেল ৭ আগস্ট সকালে কাটলা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের ক্লাস শুরুর দিকে হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পড়ে আব্দুল আজিম মণ্ডল নামে দশম শ্রেণির এক শিক্ষার্থী। এরপর, তার সহপাঠিরা আজিমকে শিক্ষকদের মোটরসাইকেলে করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার জন্য ওই বিদ্যালয়ের শিক্ষকদের কাছে সহযোগিতা চায়। কিন্তু এ সময় সহযোগিতা করতে রাজি হননি বিদ্যালয়ের কোনো শিক্ষক।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড