• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

কাগজিয়াপাড়া দাখিল মাদ্রাসা

সীমানাপ্রাচীর ধস ঠেকাতে বাঁশের খুঁটি; জীবনের ঝুঁকিতে শিক্ষার্থীরা

  শিক্ষা ডেস্ক

১৮ আগস্ট ২০১৯, ০৯:১৭
সীমানাপ্রাচীর
নড়বড়ে সীমানাপ্রাচীর (ছবি : সংগৃহীত)

পঞ্চগড় পৌরসভার কাগজিয়াপাড়া এলাকার কাগজিয়াপাড়া দাখিল মাদ্রাসার নড়বড়ে সীমানাপ্রাচীর। যেকোনো ধসে পড়তে দেয়ালটি। কিন্তু অবাক করার বিষয় হলো এ ধস ঠেকাতে দেওয়া হয়েছে বাঁশ! এতে জীবনের ঝুঁকিতে আছে মাদ্রাসাটির শিক্ষার্থীরা।

জানা যায়, বাঁশের খুঁটি দিয়ে দেয়াল ধস ঠেকানোর চেষ্টার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করেন আল আমিন নামের পঞ্চগড়ের এক সামাজিক সংগঠনের স্বেচ্ছাসেবী। এরপর বিষয়টি সবার নজরে আসে।

এ দিকে এই দেয়ালটি ভেঙে নতুন করে নির্মাণের দাবি জানিয়েছে স্থানীয়রা।

এ ব্যাপারে স্থানীয়রা বলেন, নিম্নমানের নির্মাণসামগ্রী দিয়ে মাত্র দুই দিনেই একশ মিটার লম্বা ওই সীমানা প্রাচীরটি তৈরি করা হয়। সে কারণে ১০ বছর পার না হতেই দেয়ালটি কোথাও হেলে পড়েছে আবার কোথাও ইট খসে পড়েছে।

তুষার ইমরান নামে মাদ্রাসার এক শিক্ষার্থী জানান, দিন দিন মাদ্রাসার সীমানাপ্রাচীরটি আরও নড়বড়ে হয়ে যাচ্ছে। দেয়ালের কাছ দিয়ে গেলেই এখন ভয় লাগে, কখন যেন পড়ে যায়।

এ বিষয়ে জানতে চাইলে মাদ্রাসার সুপার মোশারফ হোসেন জানান, অর্থের সঙ্কুলান না হওয়ায় দেয়ালটি ভেঙে নতুন দেয়াল নির্মাণ করা যাচ্ছে না। তাই আহ্বায়ক কমিটির সিদ্ধান্ত মতে নিরাপত্তার স্বার্থে তাৎক্ষণিক বাঁশের খুঁটি দেওয়া হয়েছে যাতে দুর্ঘটনা না ঘটে। সেই সঙ্গে সবাইকে ঝুঁকিপূর্ণ দেয়ালটির বিষয়ে সতর্ক থাকতে বলা হয়েছে। আমরা শিক্ষার্থীদের সীমানাপ্রাচীরের কাছে যেতে নিষেধ করেছি।

ওডি/আরএআর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড