• শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

আরও ১১৩ নন-ক্যাডারের ফল প্রকাশ

  শিক্ষা ডেস্ক

০৯ আগস্ট ২০১৯, ১৭:৩৬
বিপিএসসি
বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (ছবি : সংগৃহীত)

৩৭তম বিসিএসে নন-ক্যাডারে প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে আরও ১১৩ জনের ফল প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি)। এর মধ্যে প্রথম শ্রেণিতে ১৫ জন ও দ্বিতীয় শ্রেণিতে ৯৮ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সরকারি কর্ম কমিশন থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সুপারিশ প্রাপ্ত নন এমন প্রার্থীদের মধ্য হতে নন-ক্যাডার প্রথম শ্রেণির (নবম গ্রেড) এবং দ্বিতীয় শ্রেণির (দশম গ্রেড) পদে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালার-২০১০ (সংশোধিত বিধিমালা-২০১৪) বিধান অনুযায়ী ৩৭তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে সুপারিশ প্রাপ্ত নন এমন প্রার্থীদের মধ্য হতে সংশ্লিষ্ট নিয়োগ বিধিতে উল্লেখিত শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের ৩৭তম বিসিএস-এ অর্জিত মেধাক্রম ও সংশ্লিষ্ট পদের/পদসমূহের নিয়োগ বিধির ভিত্তিতে বৃহস্পতিবার অনুষ্ঠিত কমিশনের বিশেষ সভায় ১৫ জন প্রার্থীকে নন-ক্যাডার প্রথম শ্রেণিতে এবং ৯৮ জন প্রার্থীকে দ্বিতীয় শ্রেণির পদে নিয়োগের জন্য সাময়িকভাবে কমিশন সুপারিশ করেছে।

প্রকাশিত ফল কমিশনের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

সেখানে আরও বলা হয়, ৩৭তম বিসিএস থেকে এর আগে প্রথম/দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদের জন্য আবেদনকারী ২২৬২ প্রার্থীর মধ্য থেকে এখন পর্যন্ত প্রথম শ্রেণির (নবম গ্রেড) নন-ক্যাডার পদে ৬৯২ জন এবং দ্বিতীয় শ্রেণির (দশম গ্রেড) নন-ক্যাডার পদে ৯৮ প্রার্থীকে কমিশন কর্তৃক সুপারিশ করা হয়েছে। ৩৮তম বিসিএস ফলাফল প্রকাশ হওয়ার পূর্ব পর্যন্ত বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগের চাহিদার আলোকে দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে আরও সুপারিশ করা হবে বলে জানানো হয়েছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড