• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাতীয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখার দাবি

  শিক্ষা ডেস্ক

০৮ আগস্ট ২০১৯, ০৬:০৮
বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদ
বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদ (ছবি : সংগৃহীত)

জাতীয় ও বিশেষ দিবসগুলোতে প্রাইমারি স্কুলসহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখার দাবি জানিয়েছেন বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের নেতারা।

বুধবার (৭ আগস্ট) গণমাধ্যমগুলোতে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ দাবি জানান পরিষদের সভাপতি মো. সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক সুব্রত রায়।

বিবৃতিতে নেতারা বলেন, জাতীয় দিবসগুলো ছুটি না রাখার জন্য বরাবরই দেশের প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ায় লেখালেখি ও আবেদন করা হয়। এরপরও জাতীয় দিবসগুলোতে প্রাথমিক বিদ্যালয়গুলো ছুটি দেয়া হয়। দিবসগুলো কাছাকাছি আসলেই আদেশ জারি করে শিক্ষকদের জাতীয় দিবস পালনের কর্মসূচির দায়িত্ব পালন করতে বলা হয়। তবে, প্রাথমিক বিদ্যালয়গুলো ছাড়া অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষকদের জাতীয় দিবসের অনুষ্ঠানে উপস্থিত করানো এতটা সম্ভব হয় না।

জাতীয় দিবসগুলোতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছুটি থাকায় শিক্ষার্থীদের উপস্থিতি একেবারেই কম থাকে। তাই, দায়সারাভাবে দিবসগুলো পালন করা হয়। শহরের বাইরে গ্রামাঞ্চলের চিত্র হতাশাজনক। আগামী প্রজন্মের দেশ, জাতির সংগ্রামী ইতিহাস ঐতিহ্য সংস্কৃতি ভালভাবে জানানোর জন্য বিদ্যালয় খোলা রেখে কর্মদিন হিসেবে ঘোষণা করা প্রয়োজন।

বিবৃতিতে তাই, জাতীয় দিবসের ছুটিগুলো গ্রীষ্মের ছুটির সাথে সমন্বয় করা এবং সরকারি বিধি মোতাবেক শিক্ষকদের শ্রান্তি বিনোদন ভাতা প্রাপ্তির নিশ্চয়তা দেয়ার দাবি জানিয়েছেন শিক্ষক নেতারা।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড