• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডেঙ্গু প্রতিরোধে ঈদের ছুটিতেও শিক্ষকদের পরিচ্ছন্নতা অভিযান

  অধিকার ডেস্ক    ০৭ আগস্ট ২০১৯, ১৬:৩৬

শিক্ষা মন্ত্রণালয়
শিক্ষা মন্ত্রণালয় (ছবি : দৈনিক অধিকার)

ডেঙ্গু প্রতিরোধে ঈদের ছুটিতেও সকল শিক্ষাপ্রতিষ্ঠানে চলবে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ছয় সদস্য বিশিষ্ট এক বা একাধিক টিম গঠন করার নির্দেশ দেয়া হয়েছে। যারা ঈদের ছুটিতেও প্রতি ৪৮ ঘণ্টা পরপর শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পরিচ্ছন্ন অভিযান চালাবে।

মঙ্গলবার (৬ আগস্ট) ঢাকার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে অনুষ্ঠিত রাজধানীর শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের এক সভায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন এই নির্দেশনা দেন। এছাড়া শিক্ষা মন্ত্রণালয় থেকেও এ সংক্রান্ত একটি পরিপত্র জারি করা হয়েছে।

সভায় শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সোহরাব হোসাইন বলেন, ‘সারাদেশের প্রতিষ্ঠানে এই কার্যক্রম অব্যাহত রাখতে হবে। কার্যক্রম সম্পর্কে নিয়মিত শিক্ষাপ্রতিষ্ঠানগুলো উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে প্রতিবেদন দেবে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মককর্তা জেলা শিক্ষা কর্মকর্তাকে প্রতিবেদন পাঠাবেন। জেলা থেকে সেই রিপোর্ট সরাসরি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে (মাউশি) ডেঙ্গু প্রতিরোধ সেলে পাঠাতে হবে।’

তিনি আরও বলেন, ‘প্রতীকীভাবে আপনাদের সঙ্গে মতবিনিময় করা হচ্ছে। আসলে আপনাদের মাধ্যমে আমরা সারাদেশের প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষকদের সঙ্গেই কথা বলছি। আমাদের এই নির্দেশনা সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানের জন্যই প্রযোজ্য।’

সভায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক ড. এসএম গোলাম ফারুকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মো. মুনশী শাহাবুদ্দীন আহমেদ।

উল্লেখ্য, ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রমের জন্য মাউশিতে ইতোমধ্যে একটি সেল গঠন করা হয়েছে।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড