• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

১ সেপ্টেম্বর থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু

  শিক্ষা ডেস্ক

২৮ জুলাই ২০১৯, ১৯:৫৩
জাতীয় বিশ্ববিদ্যালয়
জাতীয় বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

আগামী ১ সেপ্টেম্বর থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহে ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির আবেদন শুরু হবে। ১৫ সেপ্টেম্বর পর্যন্ত অনলাইনে এই আবেদন প্রক্রিয়া চলবে।

ভর্তিচ্ছু প্রার্থীদের অনলাইন আবেদন ফরম আগামী ১৬ সেপ্টেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবে। ভর্তি প্রক্রিয়া শেষে আগামী ১ অক্টোবর থেকে শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে।

রবিবার (২৮ জুলাই) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সাধারণ সভায় এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ।

সভায় ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ অনার্স (প্রফেশনাল) অনলাইন আবেদন গ্রহণের তারিখও নির্ধারণ করা হয়। আগামী ২২ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত প্রার্থীরা আবেদন করতে পারবে। প্রার্থীদের ১০ অক্টোবরের মধ্যে অনলাইন আবেদন ফরম সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবে। আগামী ২৪ অক্টোবর থেকে প্রথম বর্ষ অনার্স (প্রফেশনাল) কোর্সের শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে।

সভায়, একই অথবা দুটি ভিন্ন শিক্ষাবর্ষে কোনো প্রার্থী স্নাতক (সম্মান), স্নাতক (সম্মান) প্রফেশনাল ও স্নাতক (পাস) কোর্সে দ্বৈত ভর্তি হলে তার উভয় ভর্তি বাতিল বলে গণ্য হবে বলেও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

ভর্তি বিজ্ঞপ্তি যথাসময়ে দৈনিক পত্রিকা ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড