• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিকাশ বিজ্ঞান উৎসবে খুলনা বিশ্ববিদ্যালয় স্কুলের সাফল্য

  খুবি প্রতিনিধি

২৮ জুলাই ২০১৯, ১৭:৪৭
প্রজেক্ট
প্রজেক্ট সহ খুবি স্কুলের শিক্ষার্থীরা (ছবি : সংগৃহীত)

খুলনা বিভাগীয় বিকাশ বিজ্ঞান উৎসবে প্রজেক্ট প্রদর্শনী প্রতিযোগিতায় ‘সেন্সর বেইজড ইনোভেশন ফর সেফটি অ্যান্ড সিকিউরিটি’ শীর্ষক প্রজেক্ট প্রদর্শনীর জন্য তৃতীয় অবস্থান অর্জন করেছে খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) স্কুলের শিক্ষার্থীরা।

এ উপলক্ষে রবিবার (২৮ জুলাই) বেলা সাড়ে ১২ টায় খুবি স্কুল পরিচালনা কমিটির সভাপতি অধ্যাপক এ কে ফজলুল হক, প্রধান শিক্ষক স্বর্ণ কমল রায় এবং অংশগ্রহণকারী শিক্ষার্থীরা উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাত করেন।

উপাচার্য ক্ষুদে বিজ্ঞানীদের উদ্ভাবনের জন্য আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান। তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয় স্কুল হিসেবে এখানে বিজ্ঞান চর্চার সুযোগ আরও বাড়ানো হবে। যেন স্কুল পর্যায় থেকেই আমাদের কোমলমতি শিক্ষার্থীরা বিজ্ঞান গবেষণায় ও তাদের ভাবনা নিয়ে হাতে-কলমে কাজ করতে পারে।’ তিনি স্কুলের এই সাফল্যের জন্য পরিচালনা কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকসহ স্কুলের শিক্ষকবৃন্দকে ধন্যবাদ জানান এবং খুলনা বিশ্ববিদ্যালয় স্কুলকে একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে তাদের প্রতি নিরন্তর প্রচেষ্টা চালানোর আহবান জানান।

উল্লেখ্য, গত ২৬ জুলাই খুলনা পাবলিক কলেজে বিকাশ আয়োজিত বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় খুলনা বিশ্ববিদ্যালয় স্কুলের মেধাবী শিক্ষার্থীরা তাদের প্রজেক্ট প্রদর্শন করে। চার সদস্যের টিমে টিম লিডার হিসেবে ছিলেন, বিশঙ্ক ব্রত এবং সদস্যরা হলেন- শেখ রিয়াজ আহমেদ, আলিসা তাসনিম ও রাসেল গোলদার। বহুসংখ্যক প্রজেক্টের মধ্যে তাদের উদ্ভাবনকে কাজে লাগিয়ে ভবিষ্যতে সেন্সর বেইজড নিরাপত্তা প্রযুক্তির উৎকর্ষ সাধন সম্ভব হবে বলে মনে করেন আয়োজকরা।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড