• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শরীরচর্চা-গার্হস্থ্য অর্থনীতি কলেজের এমপিও নীতিমালা তৈরির কাজ শুরু

  শিক্ষা ডেস্ক

২৭ জুলাই ২০১৯, ১০:৩০
শিক্ষা
শিক্ষা মন্ত্রণালয় (ছবি : দৈনিক অধিকার)

বেসরকারি বিশেষায়িত শরীরচর্চা-গার্হস্থ্য অর্থনীতি কলেজের এমপিও নীতিমালা তৈরির কাজ শুরু করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। গেল বুধবার (২৪ জুলাই) নীতিমালাটির খসড়া তৈরি করার লক্ষ্যে পাঁচ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে বলে নিশ্চিত করেছে অধিদপ্তর।

জানা যায়, বেসরকারি বিশেষায়িত চারুকলা কলেজ, সংগীত কলেজ, শরীরচর্চা কলেজ এবং গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষক-কর্মচারীদের জনবল কাঠামো ও এমপিও নীতিমালার খসড়া তৈরির দায়িত্ব পেয়েছে শিক্ষা অধিদপ্তর। এ জন্য নীতিমালার খসড়া তৈরি করতে শিক্ষা অধিদপ্তরের কলেজ শাখার উপ-পরিচালক এনামুল হক হাওলাদারকে আহ্বায়ক করে পাঁচ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। গঠিত এ কমিটি এমপিওভুক্ত এবং নন-এমপিও বেসরকারি বিশেষায়িত চারুকলা কলেজ, সংগীত কলেজ, শরীরচর্চা কলেজ এবং গার্হস্থ্য অর্থনীতি কলেজ পরিদর্শন করে শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তির বিষয়ে খসড়া নীতিমালা প্রণয়ন করবে।

পাঁচ সদস্যবিশিষ্ট গঠিত এ কমিটিতেতে সদস্য সচিব পদে রয়েছেন কলেজ শাখার সহকারী পরিচালক ফারহানা আক্তার। সদস্য পদে রয়েছেন- মনিটরিং ও ইভালুয়েশন উইংয়ের সহকারী পরিচালক মোহসেনা বেগম, মাধ্যমিক শাখার সহকারী পরিচালক দুর্গা রাণী শিকদার এবং শিক্ষা কর্মকর্তা আল আমিন সরকার।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড