• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এমপিওভুক্ত শিক্ষকদের পূর্ণাঙ্গ ঈদ বোনাসসহ ৯ দফা দাবি

  শিক্ষা ডেস্ক

২৭ জুলাই ২০১৯, ১০:০৭
বাংলাদেশ শিক্ষক সমিতি
বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সভা (ছবি : সম্পাদিত)

এমপিওভুক্ত শিক্ষকদের পূর্ণাঙ্গ ঈদ বোনাসসহ নয় দফা দাবি জানিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি। শুক্রবার (২৬ জুলাই) সকালে রাজধানীর পল্টনের একটি মিলনায়তনে অনুষ্ঠিত সমিতির কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের এক সভায় এ দাবি জানায় শিক্ষক নেতারা।

তাদের দাবিগুলো হলো- শিক্ষাব্যবস্থা সরকারিকরণ, সরকারি স্কুলের প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকের বেতন স্কেলের মতো এমপিওভুক্ত স্কুলের প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকের বেতন স্কেল নির্ধারণ, কলেজ শিক্ষকদের পদোন্নতির ক্ষেত্রে অনুপাত প্রথা বাতিল করা, অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের ফান্ডের জন্য অতিরিক্ত ৪ শতাংশ কর্তনের আদেশ বাতিল, বেসরকারি শিক্ষক-কর্মচারীদের পূর্ণাঙ্গ পেনশন চালু করা, শিক্ষকদের পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও মেডিকেল ভাতা দেওয়া, টাইম স্কেল বা উচ্চতর বেতন গ্রেড দেয়ার স্থগিতাদেশ প্রত্যাহার।

শুধু তাই নয়, সভায় সমিতির নেতারা অধ্যক্ষ, উপাধ্যক্ষ, প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক নিয়োগের নতুন নীতিমালা বাতিল করে আগের নীতিমালা পূণর্বহালের দাবিও জানায়।

বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ এম. এ আউয়াল সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় অন্যান্যের মধ্যে সমিতির সহসভাপতি অধ্যক্ষ সমরেন্দ্রনাথ রায় সমর, অধ্যক্ষ মো. আবু তাহের, আব্দুল খালেক, অধ্যাপক মো. ফজলুল হক খান, পারভীন জামান, মো. আব্দুল মজিদ, শামসুল হুদা প্রামানিক, হাসিনা পারভীন, মো. শাহাদুল হক, মো. হাফিজুর রহমান তালুকদার, জেব-উন-নিসা, সুনীল চন্দ্র পাল, সাহিদা বেগম, এ কে এম সিরাজুল ইসলাম, ব্রজেন্দ্র নাথ সরকার, আব্দুল লতিফ সিকদার প্রমুখ বক্তব্য প্রদান করেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড