• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন কলেজই সেরা

  লালমনিরহাট প্রতিনিধি

২২ জুলাই ২০১৯, ০৯:৫২
কলেজ
বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন কলেজ (ছবি : দৈনিক অধিকার)

প্রতিষ্ঠার ৪ বছরে সরকারি বেতন ভাতা না পেলেও পাঠদানে আগ্রহের কমতি রাখেননি প্রতিষ্ঠানটির শিক্ষকবৃন্দ। প্রতিযোগিতার এই বিশ্বে জ্ঞান বিস্তারে নিজেদের মেলে ধরেছেন তাঁরা। তারই ফলশ্রুতিতে এ বছর এইচএসসি পরীক্ষার ফলাফলে উপজেলার সেরা প্রতিষ্ঠানের তালিকায় রেখেছেন নিজেদের। গল্পটি লালমনিরহাট জেলার হাতিবান্ধা বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন কলেজের।

জানা গেছে, কলেজটি উপজেলার গড্ডিমারী ইউনিয়নের তিস্তা নদীর কোল ঘেঁষে ২০১৫ সালে প্রতিষ্ঠিত হয়। এলাকার পিছিয়ে পড়া শিক্ষার্থীদের আলোর পথ দেখাতেই স্থানীয় বিদ্যানুরাগীদের উদ্যোগে তৎকালীন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এটির ভিত্তি প্রস্তর স্থাপনের মধ্যে দিয়ে কলেজটির যাত্রা শুরু হয়। স্থানীয়রা তারই নামে নামকরণ করেন প্রতিষ্ঠানটির। কলেজ সূত্র জানিয়েছে, বর্তমান কলেজটিতে অধ্যক্ষ-উপাধ্যক্ষসহ ২৫ জন শিক্ষক কর্মচারী কর্মরত রয়েছেন।

জানা গেছে, এবারের এইচএসসি পরীক্ষায় ১০৫ জন শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ৭৩ জন শিক্ষার্থী পরীক্ষায় উত্তীর্ণ হয়। এই ফলাফল উপজেলা ননএমপিও সাধারণ কলেজের মধ্যে সেরা ।

কলেজটির অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক শ্যামল দৈনিক অধিকারকে জানান, আমরা ২০১৫ সাল থেকে ২৫ জন শিক্ষক কর্মচারী শ্রম দিয়ে আসছি। প্রতিষ্ঠানটিতে ছেলেমেয়েরা পড়ালেখা করে যেন ভালো ফলাফল করতে পারে সে জন্য আমরা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। প্রতি বছরই আমাদের শিক্ষার্থীরা ভালো রেজাল্ট উপহার দিচ্ছে। আমরা আশা করছি, আগামী বছরে আরও ভালো রেজাল্ট হবে। তিনি আরও জানান, প্রতিষ্ঠানটি এমপিও ভুক্ত হলে ক্রমান্বয়ে উপজেলার মধ্যে একটি শ্রেষ্ঠ কলেজ হিসেবে প্রতিষ্ঠা লাভ করবে।

ওডি/এসজেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড