• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

উচ্চ শিক্ষা অধিদপ্তরের ডিজিকে হাইকোর্টে তলব

  শিক্ষা ডেস্ক

২১ জুলাই ২০১৯, ১৮:০৮
মাউশির মহাপরিচালক
অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক (ছবি : সংগৃহীত)

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুককে তলব করেছেন হাইকোর্ট। ঝিনাইদহের সালেহা বেগম ডিগ্রী কলেজের ১৯ শিক্ষক-কর্মচারীর এমপিও দিতে উচ্চ আদালতের আদেশ পালন না করায় তাকে তলব করা হয়েছে।

রবিবার (২১ জুলাই) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। আগামী ৩১ জুলাই অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। আদালতে আবেদনকারীদের পক্ষে ছিলেন আইনজীবী অ্যাডভোকেট ছিদ্দিক উল্ল্যাহ মিয়া।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে তিনি বলেন, ‘২০১৭ সালের ১৩ মার্চ ঝিনাইদহের সালেহা বেগম ডিগ্রী কলেজের ১৯ শিক্ষকের এমপিও দিতে হাইকোর্ট রায় দিয়েছিলেন। এর বিরুদ্ধে আপিলের পর ২০১৮ সালের ৬ আগস্ট তা খারিজ হয়ে যায়। এর মধ্যে আদেশ বাস্তবায়ন না করা শিক্ষকরা হাইকোর্টে আদালত অবমাননার মামলা করেন। এ আবেদনের পর ১৮ ডিসেম্বর আদালত অবমাননার রুল জারি করেন হাইকোর্ট। সর্বশেষ ১৬ এপ্রিল এ মামলায় এক সপ্তাহ সময় দেন। তারপরও আদেশ বাস্তবায়ন না করায় আদালত ডিজিকে তলব করে আজ আদেশ দেয়। আগামী ৩১ আগস্ট হাইকোর্টে স্বশরীরে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে তাকে।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড