• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভুয়া সনদে শিক্ষকের উচ্চতর গ্রেডে বেতন উত্তোলন

  শিক্ষা ডেস্ক

২১ জুলাই ২০১৯, ১২:৩৮
অভিযোগ
ছবি : প্রতীকী

ভুয়া সনদে উচ্চতর গ্রেডে বেতন উত্তোলনের অভিযোগ উঠেছে ময়মনসিংহের গফরগাঁওয়ের দুই মাদ্রাসার তিন শিক্ষকের বিরুদ্ধে। অভিযুক্ত ওই তিন শিক্ষক হলেন- রসুলপুর বালিকা দাখিল মাদ্রাসার সহকারী মৌলভী আজিজুল হক, যশরা আয়েশা হাসান দাখিল মাদ্রাসার সহকারী মৌলভী আতাউর রহমান ও জিয়া উদ্দিন।

জানা যায়, সহকারী মৌলভী আজিজুল হক দশম গ্রেডে বেতন পাওয়ার কথা ১২ হাজার টাকা। কিন্তু চাকরিতে যোগদানের পর থেকে ‘ভুয়া সনদ’ দাখিল করে তিনি নবম গ্রেডে ২২ হাজার টাকা বেতন উত্তোলন করে আসছেন বলে অভিযোগ উঠেছে। অন্যদিকে, সহকারী মৌলভী আতাউর রহমান ও জিয়া উদ্দিনও দশম গ্রেডে ১২ হাজার টাকা করে বেতন পাওয়ার কথা থাকলেও ‘ভুয়া সনদ’ দাখিল করে নবম গ্রেডের বেতন তোলে আসছেন দীর্ঘদিন ধরে।

এ প্রসঙ্গে জানতে চাইলে রসুলপুর বালিকা দাখিল মাদ্রাসার সুপার হাবিবুর রহমান জানান, সহকারী মৌলভী আজিজুল হক নিম্ন গ্রেডে বেতন পাওয়ার কথা। তিনি কীভাবে কার মাধ্যমে উচ্চ গ্রেডে বেতন উত্তোলন করছেন জানি না। এ ব্যাপারে আমি চাপ প্রয়োগ করায় তিনি মাদ্রাসার প্যাডে একটি অঙ্গীকারনামা দিয়েছেন। এতে বলা হয়েছে, ‘পরবর্তীতে সরকার তার বিরুদ্ধে ব্যবস্থা নিলে তিনি অতিরিক্ত উত্তোলন করা সব টাকা সরকারি কোষাগারে ফেরত দেবেন।’

রসুলপুর বালিকা দাখিল মাদ্রাসার অভিযুক্ত সহকারী মৌলভী আজিজুল হক জানান, আমি অনিয়ম করে থাকলে সরকার আমাকে ছাড়বে না, প্রমাণিত হলে অতিরিক্ত টাকা ফেরত দেব।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বেলায়েত হোসেন জানান, আমি আসার পূর্বে অনলাইনের মাধ্যমে এ অনিয়মগুলো হয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষ এ ব্যাপারে পদক্ষেপ নেবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড