• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কিশোরগঞ্জে আলিমে জিপিএ-৫ পেয়েছে ছয়জন, শতভাগ পাস ৫ প্রতিষ্ঠানে

  কিশোরগঞ্জ প্রতিনিধি

১৭ জুলাই ২০১৯, ১৮:৫৩
মিরদী ফাজিল মাদ্রাসা
মিরদী ফাজিল মাদ্রাসা (ছবি : দৈনিক অধিকার)

এবারের আলিম পরীক্ষায় কিশোরগঞ্জ জেলার মোট এক হাজার ৪৬৬ জন আলিম পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে মাত্র ছয়জন। শতভাগ পাশ করেছে এমন প্রতিষ্ঠানের সংখ্যা পাঁচটি৷

জেলায় আলিম পরীক্ষায় অংশ নেওয়া ৪৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ফলাফল বিশ্লেষণ করে এই তথ্য পাওয়া গেছে। মোট ছয়টি প্রতিষ্ঠান থেকে একজন করে মোট ছয়জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এর মধ্যে তিনটি প্রতিষ্ঠানের অবস্থান কিশোরগঞ্জ সদরে এবং বাকি তিনটির অবস্থান পাকুন্দিয়া উপজেলায়।

কিশোরগঞ্জ সদর উপজেলার তিনটি প্রতিষ্ঠান হলো- কিশোরগঞ্জ শহরের নগুয়া এলাকার নূরুল উলুম আদর্শ মহিলা ফাজিল মাদ্রাসা, আউলিয়াপাড়া ফাজিল মাদ্রাসা ও মাথিয়া ই ইউ ফাজিল মাদ্রাসা।

জিপিএ-৫ পাওয়া পাকুন্দিয়া উপজেলার তিনটি প্রতিষ্ঠান হলো- মির্জাপুর আলিম মাদ্রাসা, মঙ্গলবাড়িয়া কামিল মাদ্রাসা ও তারাকান্দি ফাজিল মাদ্রাসা।

অন্যদিকে শতভাগ পাসকৃত পাঁচটি প্রতিষ্ঠানের মধ্যে তিনটির অবস্থান পাকুন্দিয়া উপজেলায়, একটি করিমগঞ্জ এবং একটি মিঠামইন উপজেলার।

শতভাগ পাশ পাকুন্দিয়া উপজেলার তিনটি প্রতিষ্ঠান হলো- উপজেলার মঠখোলা এলাকার মিরদী ফাজিল মাদ্রাসা, মির্জাপুর আলিম মাদ্রাসা এবং বারাবর আলিম মাদ্রাসা।

শতভাগ পাশ করা বাকি দুইটি প্রতিষ্ঠান হচ্ছে- করিমগঞ্জ উপজেলার আলহাজ রঙ্গু খান মেমোরিয়াল গার্লস আলিম মাদ্রাসা এবং মিঠামইন উপজেলার মহিষারকান্দি নিজামীয়া মাতলুবুল উলূম আলিম মাদ্রাসা।

ওডি/এএসএল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড