• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিলেট বোর্ডে পাস সাড়ে ৬৭ শতাংশ

  শিক্ষা ডেস্ক

১৭ জুলাই ২০১৯, ১৩:৫০
শিক্ষা বোর্ড
সিলেট শিক্ষাবোর্ড (ছবি : সংগৃহীত)

২০১৯ সালের উচ্চমাধ্যমিক ও সমমানের পরীক্ষায় সিলেট বোর্ডে পাসের হার ৬৭ দশমিক ৫০ শতাংশ। গত বছর এ হার ছিল ৬২ দশমিক ১১ শতাংশ। গত বছরের তুলনায় পাসের হার বেড়েছে। এছাড়াও জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৯৪ জন শিক্ষার্থী।

বুধবার (১৭ জুলাই) সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে ফলের অনুলিপি তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। পরে দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের সভা কক্ষে সংবাদ সম্মেলন করে ফলের কিছু তথ্য তুলে ধরেন।

সিলেট শিক্ষা বোর্ড থেকে এ বছর ৭৬ হাজার ৬৯৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ছাত্র ৩৪ হাজার ৮৪১ জন এবং ছাত্রী ৪১ হাজার ৮৫৭ জন। গত ১ এপ্রিল এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। এ বছর পরীক্ষায় ১৩ লাখ ২৬ হাজার ৬২৯ জন শিক্ষার্থী অংশ নেয়।

আটটি সাধারণ বোর্ডের অধীনে উচ্চমাধ্যমিকের পরীক্ষায় ১১ লাখ ২৬ হাজার ১২৬ শিক্ষার্থী অংশ নেয়। এছাড়াও মাদ্রাসা বোর্ডের অধীনে আলিমে ৮৬ হাজার ১৩৮ জন, কারিগরি বোর্ডের অধীনে ১ লাখ ২৪ হাজার ৩২০ জন ও ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজে (ডিআইবিএস) পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪৩। বিদেশের কেন্দ্র থেকে ২৭০ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড