• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাড়ে ৮শ শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল বিতরণ

  মৌলভীবাজার প্রতিনিধি

১৩ জুলাই ২০১৯, ১০:৫৯
বাইসাইকেল
শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল বিতরণ (ছবি : দৈনিক অধিকার)

সিলেটের মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৮৫০ জন ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি, শিক্ষা উপকরণ ও বাইসাইকেল বিতরণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের অর্থায়নে ক্ষুদ্র ও নৃগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বিশেষ এলাকার জন্য এ বৃত্তি, উপকরণ ও বাইসাইকেল বিতরণ করা হয়।

শুক্রবার (১২ জুলাই) সকালে শ্রীমঙ্গলস্থ জেলা অডিটোরিয়ামে কাম মাল্টিপারপাস হলে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক চিপ হুইপ মৌলভীবাজার চার আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দেব, ভাইস চেয়ারম্যান প্রেমসাগর হাজরা, সহকারী কমিশনার (ভূমি) শাহিদুল আলম, শ্রীমঙ্গল থানার ওসি আব্দুস ছালেক, প্রাথমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার দীলিপ কুমার বর্ধন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আছকির মিয়া প্রমুখ।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী নজরুল ইসলাম বলেন, ক্ষুদ্র নৃ-গোষ্টির যে শিক্ষার্থীরা প্রত্যন্ত অঞ্চল থেকে এসে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পড়ালেখা করে তাদের ঝড়ে পড়া রোধ করার জন্য বিভিন্ন ক্যাটাগরিতে সকল ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ দিয়েছি। এতে করে আমরা মনে করি শিক্ষার্থীরা উৎসাহ পাবে এবং পড়ালেখায় এগিয়ে যাবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি মৌলভীবাজার চার আসনের সংসদ সদস্য মো. আব্দুস শহীদ বলেন, আওয়ামী লীগ সরকার সব সময় শিক্ষার ওপর গুরুত্ব দিয়ে আসছে। বর্তমান সরকার শিক্ষার জন্য অনেক কাজ করছে। আওয়ামী লীগের নেতৃত্বে এদেশ এখন উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে। আওয়ামী লীগ ছাড়া এ দেশের উন্নয়ন সম্ভব নয়।

উল্লেখ্য, এ দিন ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে প্রাথমিক বিদ্যালয়ের ৪০০ জনকে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ, মাধ্যমিক বিদ্যালয়ের ৩৫০ জনকে শিক্ষা বৃত্তি, শিক্ষা উপকরণ ও বাইসাইকেল এবং উচ্চমাধ্যমিক এর ১০০ শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড