• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে মাদ্রাসা শিক্ষক বরখাস্ত

  শিক্ষা ডেস্ক

১৩ জুলাই ২০১৯, ০৮:০৩
বরখাস্ত
চিরিরবন্দর দারুল ফালাহ আলিম মাদ্রাসা ও বিএম কলেজ (ছবি : সম্পাদিত)

ছাত্রীদের সঙ্গে অসদাচরণ ও যৌন হয়রানির অভিযোগে এক মাদ্রাসা শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্ত হওয়া ওই শিক্ষক হলেন দিনাজপুরের চিরিরবন্দর দারুল ফালাহ আলিম মাদ্রাসা ও বিএম কলেজের সহকারী শিক্ষক মো. আব্দুল কাদের।

ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে শিক্ষককে দেওয়া কারণ দর্শানো নোটিশের সন্তোষজনক জবাব না দেওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন মাদ্রাসা অধ্যক্ষ মো. ইউসুফ আলী। বুধবার (১০ জুলাই) মাদ্রাসা অধ্যক্ষের স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি জানানো হয়।

জানা যায়, গেল ৮ জুলাই উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মঞ্জুরুল হক উপজেলার বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সভায় শিক্ষকের বিরুদ্ধের আসা অভিযোগের লিখিত তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এর আগে শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ পাঠায় মাদ্রাসা কর্তৃপক্ষ। কারণ দর্শানোর নোটিশের জবাব সন্তোষজনক না হওয়ায় এবং তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে কমিটির সিদ্ধান্তে শিক্ষক মো. আব্দুল কাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়।

এ প্রসঙ্গে মাদ্রাসা অধ্যক্ষ মো. ইউসুফ আলী সাংবাদিকদের বলেন, অভিযোগপত্র পাওয়া মাত্রই আইনি প্রক্রিয়ায় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। শ্রেণিকক্ষে এরকম জঘন্য ঘটনার কোনোভাবেই ছাড় দেওয়ার সুযোগ নেই। শিক্ষার্থীরা সন্তানের মতো তাদের সামগ্রিক নিরাপত্তায় প্রতিষ্ঠান কর্তৃপক্ষ কঠোর অবস্থানে রয়েছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড