• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাকরির হুমকি দিয়ে ঘুষ চাইলেন বিসিএস ক্যাডার

  শিক্ষা ডেস্ক

০১ জুলাই ২০১৯, ১১:০৬
ঘুষ
ছবি : প্রতীকী

শিক্ষা মন্ত্রণালয়ের পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের এক কর্মকর্তার বিরুদ্ধে শিক্ষকদের কাছে ঘুষ দাবির অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত বিসিএস সাধারণ শিক্ষা কর্মকর্তা মো. আলমগীর হাসান গেল বছর সরকারি কলেজ থেকে ডিআইএতে বদলি হয়ে আসেন।

জানা যায়, মো. আলমগীর হাসান গেল মে মাসে নোয়াখালী জেলার চাটখিলের দশটি স্কুল ও মাদ্রাসা পরিদর্শনে যাওয়ার পরপরই তার বিরুদ্ধে লিখিতভাবে অভিযোগ করেছে শিক্ষক-কর্মচারীরা। চাহিদা মতো ঘুষ না দিলে তিনি কঠিন রিপোর্ট দিয়ে চাকরির ক্ষতি করার হুমকি দিয়েছেন বলে অভিযোগ শিক্ষকদের।

শিক্ষক-কর্মচারীদের অভিযোগে উল্লেখ করা হয়, গেল মে মাসে চাটখিলের ভীমপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়, মোহাম্মদপুর জনতা উচ্চ বিদ্যালয়, ছয়ানী টবগা আজম বালিকা উচ্চ বিদ্যালয়, পাঁচগাঁও বালিকা উচ্চ বিদ্যালয়, কড়িহাটি উচ্চ বিদ্যালয়, কেশুরবাগ দাখিল মাদ্রাসা, মোহাম্মদপুর আনোয়ার আলী মাদ্রাসা, হীরাপুর আলীম মাদ্রাসা এবং ইসলামপুর দাখিল মাদ্রাসা পরিদর্শন করেন আলমগীর হাসান। এছাড়া ভীমপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক পান্না আক্তার মাতৃত্বকালীন ছুটিতে থাকলেও আলমগীর হাসান তাকে ডেকে এনে রাত ১২টা পর্যন্ত বসিয়ে রাখেন বলেও অভিযোগ শিক্ষকদের।

শিক্ষকরা অভিযোগে জানান, কাগজপত্র দেখার নামে শিক্ষক-কর্মচারীদের ব্যাপক হয়রানি করা হয়েছে। এসব বিদ্যালয়ের কাগজপত্র নিয়ে তিনি ঢাকায় চলে যান।

তারা জানান, ঢাকায় ফিরে আসার সময় ভীমপুর উচ্চ বিদ্যালয়ের একজন শিক্ষককে পুরো স্কুলের সব শিক্ষক-কর্মচারীর এক মাসের বেতনের সমপরিমাণ টাকা নিয়ে ঢাকায় আসার মৌখিক নির্দেশ দেন আলমগীর এবং টাকা না দিলে চাকরির ক্ষতির আশঙ্কায় রয়েছেন তারা। পরিদর্শক আলমগীর হাসান চাটখিল জেলা পরিষদের ডাক বাংলোয় থাকা অবস্থায় হোটেলের কোনো খাবার খাননি। শিক্ষকদের বাড়ি থেকে খাবার দিতে বাধ্য করানোর অভিযোগ পাওয়া গেছে তার বিরুদ্ধে।

এ প্রসঙ্গে মোহাম্মদপুর আনোয়ার আলী মাদ্রাসার অধ্যক্ষ নুর মোহাম্মদ গণমাধ্যমকে বলেন, তিনি এক টাকাও দেবেন না। যদি তার প্রতিষ্ঠান অথবা শিক্ষক-কর্মচারীদের বিরুদ্ধে মিথ্যা প্রতিবেদন দেওয়া হয় তাহলে তিনি উচ্চমহলে অভিযোগ দেবেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড