• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

৪ হাজার ৩১২ ইবতেদায়ি মাদ্রাসা এমপিওভুক্তির প্রস্তাব অনুমোদন

  শিক্ষা ডেস্ক

৩০ জুন ২০১৯, ১২:২৮
শিক্ষা
শিক্ষা মন্ত্রণালয় (ছবি : দৈনিক অধিকার)

৪ হাজার ৩১২ স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা এমপিওভুক্তির প্রস্তাবে অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়ে উপ-শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল জানান, আমরা প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাবনা পাঠিয়েছিলাম। তিনি তা অনুমোদন করেছেন।

এ প্রসঙ্গে সংশ্লিষ্ট এক কর্মকর্তা বলেন, গেল মে মাসের শুরুতে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে ইবতেদায়ি মাদ্রাসার এমপিওভুক্তির প্রস্তাবনার সারাংশ তৈরি করে অনুমোদনের জন্য শিক্ষামন্ত্রীর কাছে পাঠানো হয়। পরে গেল ৯ মে প্রস্তাবনার সারাংশ প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। গেল ১২ জুন প্রধানমন্ত্রী এতে অনুমোদন দেন।

প্রধানমন্ত্রীর অনুমোদিত প্রস্তাবনা অনুযায়ী, এমপিওভুক্তির পর স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার প্রধান শিক্ষক প্রতি মাসে বেতন পাবেন ১৪ হাজার টাকা। এছাড়া বৈশাখী ভাতা বাবদ ২৫০০ টাকা ও উৎসব ভাতা পাবেন ৬ হাজার ২৫০ টাকা। অন্যদিকে, জুনিয়র শিক্ষক, মৌলভী এবং কারিরা প্রতি মাসে বেতন হিসেবে ১০ হাজার ৮০০ টাকা পাবেন। এরইসঙ্গে ঘর ভাড়া ও চিকিৎসা ভাতা হিসেবে ১৫০০ টাকা পাবেন। এছাড়া বৈশাখী ভাতা ১৮৬০ ও উৎসব ভাতা পাবেন ৪ হাজার ৬৫০ টাকা।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড