• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ষাটোর্ধ্ব দুই অধ্যক্ষকে দায়িত্ব হস্তান্তরের নির্দেশনা জারি

  শিক্ষা ডেস্ক

২৪ জুন ২০১৯, ০৯:৩২
শিক্ষা
শিক্ষা মন্ত্রণালয় (ছবি : দৈনিক অধিকার)

ষাটোর্ধ্ব দুই অধ্যক্ষকে দায়িত্ব হস্তান্তরের নির্দেশনা জারি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। ওই দুই অধ্যক্ষ হলেন- ঢাকার কেরাণীগঞ্জ উপজেলার ইস্পাহানী ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবতাব উদ্দিন এবং লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলার উত্তর বাংলা কলেজের অধ্যক্ষ এ এস এম মনওয়ারুল ইসলাম। বয়স ৬০ বছর পূর্ণ হওয়ায় এ দুই অধ্যক্ষকে চিঠি দিয়ে দায়িত্ব হস্তান্তরের নির্দেশ দিয়েছে অধিদপ্তর।

এ ব্যাপারে শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা বলে, গেল ১২ জুন শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা এমপিও নীতিমালা ও জনবল কাঠামো ২০১৮ এর ১১.৬ অনুচ্ছেদে বলা হয়, বয়স ৬০ পূর্ণ হলে কোনো প্রতিষ্ঠানের প্রধান বা সহকারী প্রধান বা শিক্ষক-কর্মচারীকে কোনো অবস্থাতেই পুনঃনিয়োগ বা চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া যাবে না। সে অনুযায়ী অধ্যক্ষ পদের দায়িত্ব পালন করার সুযোগ নেই।

কর্মকর্তারা আরও বলে, বয়স ৬০ উত্তীর্ণ হওয়ার পরে পরবর্তী জ্যেষ্ঠ শিক্ষককে দায়িত্ব হস্তান্তর করতে প্রতিষ্ঠান প্রধানদের নির্দেশনাও দেওয়া হয়েছিল। বলা হয়েছিল, অধ্যক্ষের অনুপস্থিতিতে উপাধ্যক্ষ দায়িত্ব পালন করবেন। উপাধ্যক্ষ না থাকলে জ্যেষ্ঠ শিক্ষক অধ্যক্ষের দায়িত্ব পালন করবেন। কিন্তু তা মানেননি এ দুই অধ্যক্ষ। এ প্রেক্ষিতে গেল ১৭ জুন আবতাব উদ্দিন এবং এ এস এম মনওয়ারুল ইসলামকে অধ্যক্ষ পদের দায়িত্ব হস্তান্তরের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড