• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরখাস্ত সেই অধ্যক্ষের বিরুদ্ধে দুদকের মামলা

  শিক্ষা ডেস্ক

২০ জুন ২০১৯, ২০:৫৫
অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়া
অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়া (ছবি : সম্পাদিত)

এ কে উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের বরখাস্ত ও বর্তমানে অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়ার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের দায়ে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২০ জুন) ঢাকার রমনা মডেল থানায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক মো. আবদুল ওয়াদুদ বাদী হয়ে সেলিম ভূঁইয়ার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। দুর্নীতি দমন কমিশন আইন- ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে বলে জানা যায়।

অধ্যক্ষ সেলিম ভূঁইয়া বিএনপির কেন্দ্রীয় গণশিক্ষা বিষয়ক সম্পাদক। তিনি গত বছর অবসরে যান। এর আগে ২০১৩ সালে কলেজের প্রায় ৫০ কোটি টাকা নিজের হিসাবে রাখাসহ বিভিন্ন অপরাধের কারণে তাকে বরখাস্ত করা হয়েছিল।

সূত্রের মাধ্যমে জানা যায়, দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে ১০ কোটি ৯৭ লাখ ৭৫ হাজার ৯৩২ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন এবং এক কোটি ৩১ লাখ ১১ হাজার ৮৮৩ টাকা মূল্যের জ্ঞাত আয়ের উৎস-বহির্ভূত সম্পদ অর্জন ও দখলে রাখার অভিযোগে এ মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, পর্যাপ্ত শিক্ষাগত যোগ্যতা না থাকলেও ২০০৪ সালে অধ্যক্ষ নিযুক্ত হন সেলিম ভূঁইয়া। এছাড়া তার বিরুদ্ধে অবসর সুবিধা বোর্ড ও কল্যাণট্রাস্টের কোটি কোটি টাকা লুট করার অভিযোগ রয়েছে।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড