• মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

আগামীকাল থেকে ২য় দফায় একাদশে ভর্তির আবেদন শুরু

  শিক্ষা ডেস্ক

১৮ জুন ২০১৯, ১৬:১৮
একাদশে ভর্তি
ছবি : সংগৃহীত

আগামীকাল (১৯ জুন) থেকে শুরু হতে যাচ্ছে দ্বিতীয় দফায় একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন গ্রহণ।

আগামীকাল ১৯ জুন (বুধবার) ও এর পরেরদিন ২০ জুন (বৃহস্পতিবার) ২য় পর্যায়ের আবেদন গ্রহণ করা হবে। ২য় পর্যায়ে নির্বাচিতদের ফল প্রকাশ করা হবে আগামী ২১ জুন (শুক্রবার) রাত ৮টার পর এবং ২২ ও ২৩ জুন ২য় পর্যায়ের সিলেকশন নিশ্চায়ন করতে হবে বলে জানায় ঢাকা বোর্ড সূত্র।

মঙ্গলবার (১৮ জুন) শেষ হচ্ছে একাদশে ভর্তি নিশ্চায়নের সময়। ঢাকা বোর্ড সূত্রের মাধ্যমে জানা যায়, সোমবার বিকেল পর্যন্ত ৪ লাখ ৮২ হাজার ৪৭৩ জন শিক্ষার্থী ভর্তি নিশ্চায়ন করেনি।

জানা যায়, আগামী ২৪ জুন রাত ৮টার পর থেকে ৩য় পর্যায়ের আবেদন গ্রহণ করা হবে এবং ২৫ জুন রাত ৮টার পর ৩য় পর্যায়ের আবেদনের ফল প্রকাশ করা হবে। এছাড়া আগামী ২৭ থেকে ৩০ জুন ২০১৯-২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে এবং ১ জুলাই থেকে একাদশ শ্রেণিতে ক্লাস শুরু হবে। 
 
প্রসঙ্গত, গত ২৩ মে শেষ দিন পর্যন্ত ৯টি সাধারণ শিক্ষা বোর্ড ও একটি মাদ্রাসা বোর্ডের অধীনে থাকা কলেজগুলোতে ভর্তির জন্য মোট আবেদন করেন প্রায় ১৪ লাখ ভর্তিচ্ছুক শিক্ষার্থী। এদের মধ্যে অনলাইনে আবেদন করেছে প্রায় ১০ লাখ ৩৯ হাজারের বেশি এবং এসএমএসের মাধ্যমে প্রায় ৩ লাখ ৬৫ হাজারের বেশি শিক্ষার্থী।

উল্লেখ্য, শুধুমাত্র ঢাকা বোর্ড থেকেই আবেদন করেছেন ৩ লাখ ৯৫ হাজারের বেশি ভর্তিচ্ছুক শিক্ষার্থী। এ বছর মোট এসএসসি উত্তীর্ণের সংখ্যা ১৭ লাখ ৪৯ হাজার ১৬৫ জন।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড