• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

একাদশে ভর্তির নিশ্চায়ন করেনি পৌনে পাঁচ লাখ শিক্ষার্থী

  শিক্ষা ডেস্ক

১৭ জুন ২০১৯, ২২:৩৬
প্রতীকী
ছবি : প্রতীকী

একাদশ শ্রেণিতে ভর্তিতে প্রথম পর্যায়ে নিশ্চায়নের শেষ দিন কাল। কিন্তু সোমবার (১৭ জুন) বিকেল পর্যন্ত ৪ লাখ ৮২ হাজার ৪৭০ জন শিক্ষার্থী তাদের ভর্তি নিশ্চায়ন করেনি। ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড সূত্রে এ তথ্য জানা যায়।

শিক্ষাবোর্ডের কর্মকর্তারা জানান, নির্ধারিত সময়ের মধ্যে শিক্ষার্থীরা তাদের ভর্তি নিশ্চায়ন না করতে পারলে মনোনয়ন ও আবেদন বাতিল হয়ে যাবে। বাতিল হয়ে গেলে পুনরায় টাকা দিয়ে ২য় ধাপে ভর্তির আবেদন করতে হবে। ২য় ধাপে আসন সংখ্যা থাকবে নির্ধারিত। তাই তখন পছন্দের শিক্ষা প্রতিষ্ঠান পাওয়া নিয়েও অনিশ্চয়তা রয়েছে।

বোর্ড সূত্রে জানা যায়, প্রথম দফায় মনোনীতদের ১১ জুন থেকে ১৮ জুনের মধ্যে ভর্তি নিশ্চিত করতে হবে। নিশ্চিতকরণের প্রক্রিয়া সম্পন্ন করতে টেলিটক বা মোবাইল ব্যাংকিং রকেট ও শিওর ক্যাশের মাধ্যমে বোর্ডের রেজিস্ট্রেশন ফি ১৯৫ টাকা পরিশোধ করতে হবে। এই প্রক্রিয়ায় ভর্তি নিশ্চিত করতে না পাড়লে মনোনয়নের সঙ্গে আবেদনও বাতিল হয়ে যাবে।

আগামী ১৯ ও ২০ জুন ২য় পর্যায়ের আবেদন গ্রহণ করা হবে এবং ২১ জুন রাত ৮টার পর ২য় পর্যায়ে নির্বাচিতদের ফল প্রকাশ করা হবে। ২২ ও ২৩ জুন ২য় পর্যায়ের সিলেকশন নিশ্চায়ন করতে হবে।

এরপর ২৪ জুন রাত ৮টার পর থেকে ৩য় পর্যায়ের আবেদন গ্রহণ করা হবে। ২৫ জুন রাত ৮টার পর ৩য় পর্যায়ের আবেদনের ফল প্রকাশ করা হবে এবং ২৭ থেকে ৩০ জুন ২০১৯-২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে। ১ জুলাই থেকে একাদশ শ্রেণিতে ক্লাস শুরু হবে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড