• মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

উগ্রবাদ প্রতিরোধে মাদ্রাসা শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংলাপ

  শিক্ষা ডেস্ক

১৭ জুন ২০১৯, ২১:১৭
মাদ্রাসা শিক্ষার্থী
ছবি : প্রতীকী

বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের আওতায় উগ্রবাদ প্রতিরোধে দিনব্যাপী ছাত্র সংলাপ অনুষ্ঠিত হয়েছে। 

রবিবার (১৬ জুন) সকালে লালবাগে এই ছাত্র সংলাপের আয়োজন করে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। 

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. মনিরুল ইসলাম মুখ্য আলোচক হিসেবে উপস্থিত থেকে ছাত্র সংলাপের উদ্বোধন করেন। এ সময় লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইব্রাহীম খানসহ বিভিন্ন মাদ্রাসা থেকে আগত শিক্ষক ও ছাত্ররা উপস্থিত ছিলেন।

অতিরিক্ত পুলিশ কমিশনার মনিরুল ইসলাম জানান, উগ্রবাদ যে কোনো ধরনের হতে পারে। সম্প্রতি নিউজিল্যান্ড, শ্রীলঙ্কাসহ বিভিন্ন দেশে হামলা হয়েছে। ধর্মীয় সঠিক জ্ঞান থাকলে সহিংস উগ্রবাদে কেউ জড়াবে না। দাড়ি রাখলে, টুপি ও পাঞ্জাবি পরলে সে উগ্রবাদে জড়িয়ে যাবে, তাকে নিয়ে সন্দেহ করতে হবে, এমনটা নয়। আমরা চেষ্টা করছি মানুষের মধ্য থেকে এই ভুল ধারণা ভাঙতে। বাংলাদেশের মানুষ ধর্মভীরু-ধর্মপ্রাণ এতে কোনো সন্দেহ নেই। কিন্তু এ দেশের মানুষ সহিংস উগ্রবাদ, মানুষকে খুন-জখম করা, ফিতনা-ফ্যাসাদ করে ইসলামি স্টেট কায়েম করতে চায় না। তারা দাওয়াতের মাধ্যমে মানুষকে ইসলামের দিকে আনতে চায়, কারণ বাংলাদেশে ইসলাম এসেছে দাওয়াতের মাধ্যমে।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"লালবাগ".*')) AND id<>69459 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড