• রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদনের সময় বাড়বে না

  শিক্ষা ডেস্ক

১৭ জুন ২০১৯, ১৯:৪৮
শিক্ষা মন্ত্রণালয়
শিক্ষা মন্ত্রণালয় (ছবি : সংগৃহীত)

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এস এম আশফাক হুসেন জানিয়েছেন ১৬তম শিক্ষক নিবন্ধনের আবেদন গ্রহণের সময় বাড়ানো হবে না।

সোমবার (১৭ জুন) দুপুরে এ তথ্য জানান তিনি। আগামী বুধবার ১৯ জুন শেষ হতে যাচ্ছে ১৬তম শিক্ষক নিবন্ধনের আবেদন গ্রহণের সময়। তবে, আগামী ২২ জুন পর্যন্ত প্রার্থীরা আবেদনের ফি জমা দিতে পারবেন।

এনটিআরসিএ চেয়ারম্যান এস এম আশফাক হুসেন জানান, ১৬তম শিক্ষক নিবন্ধন আবেদনের সময় বাড়ানোর কোনো পরিকল্পনা এনটিআরসিএর নেই। পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী আগামী ১৯ জুন সন্ধ্যা ৬টা পর্যন্ত আবেদন করতে পারবেন প্রার্থীরা। আর আগামী ২২ জুন পর্যন্ত নির্ধারিত ৩৫০ টাকা ফি জমা দেয়া যাবে।

তিনি আরও বলেন, ১৬তম শিক্ষক নিবন্ধনে এখন পর্যন্ত ২ লাখ ২৯ হাজার আবেদন জমা পড়েছে। ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার আগেই বিজ্ঞপ্তি প্রকাশ করায় এবার আবেদন কিছুটা কম পড়েছে। 

প্রসঙ্গত, গত ২৩ মে ১৬তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। বিজ্ঞপ্তি অনুসারে, গত ২৮ মে বেলা ৩টা থেকে এনটিআরসিএর নির্ধারিত ওয়েবসাইটে ১৬তম শিক্ষক নিবন্ধনের আবেদন গ্রহণ শুরু হয়। জানা যায়, আগামী ৩০ আগস্ট শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত স্কুল ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা এবং বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার প্রবেশপত্র ওয়েবসাইটে আপলোড করে দেয়া হবে এবং এসএমএস পাঠিয়ে প্রার্থীদের এ বিষয়ে জানানো হবে। প্রবেশপত্রে প্রিলিমিনারি পরীক্ষার ভেন্যু ও তারিখ উল্লেখ করা থাকবে।

উল্লেখ্য, এখন পর্যন্ত ষোড়শ শিক্ষক নিবন্ধনের ২ লাখ ২৯ হাজার আবেদন জমা পড়েছে।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড