• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

একাদশে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করল ধানমন্ডি আইডিয়াল কলেজ

  শিক্ষা ডেস্ক

১৬ মে ২০১৯, ১৬:৩০
ভর্তি বিজ্ঞপ্তি
ধানমন্ডি আইডিয়াল ক‌লেজ (ছবি : সংগৃহীত)

একাদশ শ্রেণিতে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করল রাজধানীর স্বনামধন্য বিদ্যাপীঠ ধানমন্ডি আইডিয়াল ক‌লেজ।প্রতি বছরের ম‌তো এ বছরও গো‌ল্ডেন জি‌পিএ ৫ প্রাপ্ত‌দের জন্য বি‌শেষ সু‌বিধা প্রদান করা হ‌বে বলে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

ভ‌র্তিচ্ছু‌দের আবেদনের নূন্যতম যোগ্যতা :

বিজ্ঞান বিভাগে জিপিএ- ৪.০০, ব্যবসায় শিক্ষা জিপিএ- ২.৭৫ এবং মানবিক শিক্ষা- ১.৫০।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১২ মে থে‌কে অনলাইন ও এসএমএ‌সের মাধ্য‌মে একাদশ শ্রেণিতে আবেদন শুরু হ‌য়ে‌ছে। শিক্ষার্থী‌দের সু‌বিধা‌র্থে ক‌লে‌জে এক‌টি হেল্প ডেস্ক খোলা হ‌য়ে‌ছে। যেখান থে‌কে ভ‌র্তির আবেদনসহ যাবতীয় তথ্য পাওয়া যা‌বে। প্রতি বছরের ম‌তো এ বছরও গো‌ল্ডেন জি‌পিএ ৫ প্রাপ্ত‌দের জন্য বি‌শেষ সু‌বিধা প্রদান করা হ‌বে।

আইডিয়াল কলেজ

ভর্তি বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ বছর বিজ্ঞান বিভা‌গে আসন রয়েছে ১৬০০টি, ব্যবসায় শিক্ষা বিভা‌গে ১১০০টি এবং মান‌বিক বিভা‌গে আসন র‌য়ে‌ছে ৪৫০টি। এছাড়া, ছাত্র‌দের আবা‌সিক সু‌বিধাসহ ছাত্রী‌দের জন্য আলাদা ফ্লো‌রের ব্যবস্থা রাখা হ‌য়ে‌ছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এখানে পড়া‌লেখার সুন্দর প‌রি‌বেশ র‌য়ে‌ছে উল্লেখ করে ক‌লে‌জের অধ্যক্ষ অধ্যাপক জ‌সিম উ‌দ্দিন আহ‌ম্মেদ জানান, ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে এ ক্যাটাগরির কলেজের মধ্যে আইডিয়াল কলেজ ধানমন্ডি কলেজের অবস্থান ১১তম। এখা‌নে পড়া‌লেখার সুন্দর প‌রি‌বেশ র‌য়ে‌ছে। আন্তর্জাতিকমানের ল্যাবসহ বৃহৎ এক‌টি লাই‌ব্রে‌রি র‌য়ে‌ছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড