• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

বুটেক্স ছাত্রলীগের উদ্যোগে নবীনবরণ ও বিদায় সংবর্ধনা

  বুটেক্স প্রতিনিধি

০৬ মে ২০১৯, ০৮:১৮
বুটেক্স
নবীনবরণ ও বিদায় সংবর্ধনা (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) শাখা ছাত্রলীগের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে বুটেক্সের নবীনতম ব্যাচ ৪৫ এর নবীনবরণ ও ৪০তম ব্যাচের বিদায় সংবর্ধনার অনুষ্ঠান ‘নবীনবরণ ও বিদায় সংবর্ধনা-২০১৯’। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, এমপি। রবিবার (৫ মে) সকাল সাড়ে ১১টায় এ আয়োজন অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী টেক্সটাইল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার সংক্ষিপ্ত বর্ণনায় বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার নিজের সম্পৃক্ততার কথা তুলে ধরেন।

এ সময় তিনি বলেন, ২০০৯ সালে শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসলে দেশের টেক্সটাইল খাতের উত্তরোত্তর উন্নয়নের কথা চিন্তা করে তার কাছে এ প্রতিষ্ঠানকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত করার জন্য কথা বলতে গেলাম। তখন তিনি তার নিজের চিন্তার কথাও জানালেন। এরই প্রেক্ষিতে আমি ও তৎকালীন শিক্ষামন্ত্রী পরিকল্পনা করতে লাগলাম। যার প্রেক্ষিতে ২০১০ সালে এটি কলেজ থেকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বুটেক্সের উপাচার্য অধ্যাপক আবুল কাশেম, সাবেক শিক্ষার্থী ও জামালপুর-৫ আসনের এমপি প্রকৌশলী মোজাফফর হোসেন, আইটিইটির সভাপতি প্রকৌশলী শফিকুর রহমান প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে এমপি বলেন, বুটেক্স এমন এক জায়গা যেখান থেকে দেশের অর্থনীতির নেতৃত্ব দানকারী টেক্সটাইল ইঞ্জিনিয়াররা বের হয়ে দেশের মঙ্গলে কাজ করেন। অন্যদিকে, বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, তোমাদের জন্য শিল্পকারখানার মালিকেরা চাকরি নিয়ে অপেক্ষা করছে। তোমাদেরকে চাকরির চিন্তা করতে হবে না।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বুটেক্স শাখা ছাত্রলীগের সভাপতি নাজমুল আলম সাকিব এবং অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক মাঈনুল ইসলাম লিংকন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড