• বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

সমাপনী পরীক্ষায় ফেল করেও জেএসসি পরীক্ষার্থী!

  অধিকার ডেস্ক

২০ এপ্রিল ২০১৯, ১২:৪৯
জেএসসি
ছবি : প্রতীকী

রাজবাড়ীর বালিয়াকান্দিতে অভিজিৎ মিত্র নামে এক শিক্ষার্থী প্রাথমিক সমাপনী (পিইসি) পরীক্ষায় দুই বিষয়ে অকৃতকার্য হয়েও এবার জেএসসি পরীক্ষার্থী বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত ওই পরীক্ষার্থী পিইসি পাস না করেই উপজেলার জঙ্গল ইউনিয়নের ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা (জেএসসি) রেজিস্ট্রেশন ফরম পূরণ করেছে বলে জানা গেছে।

সূত্র জানায়, ২০১৬ সালে রেজিস্ট্রেশন ফরম পূরণ করে অভিজিৎ মিত্র (শ্রেণি রোল-৬৫) পারুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে। সে ২ বিষয়ে অকৃতকার্য হয়েও ২০১৭ সালে ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি হয়। এবার সে ২০১৯ সালে ওই স্কুল থেকে জেএসসি পরীক্ষায় অংশগ্রহণে জন্য রেজিস্ট্রেশন ফরম পূরণ করে।

এ ব্যাপারে ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ভর্তির দায়িত্বে থাকা শিক্ষক অনিল কুমার বলেন, সকলেই ফটোকপি দিয়ে ভর্তি হয়। আমার কাছে একটি ফটোকপি দেয় তা দিয়েই ভর্তি করেছি। এটা জাল কিনা আমি জানি না।

এ প্রসঙ্গে ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুমারেশ বাছাড় বলেন, এ বিষয়ে খোঁজ-খবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড