• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষা অফিসে ঘুষ বাণিজ্য; তথ্য পেয়েছে দুদক

  অধিকার ডেস্ক

১৮ এপ্রিল ২০১৯, ২১:০৬
দুদক
শিক্ষা অফিসে ঘুষ বাণিজ্যের তথ্য পেয়েছে দুদক (ছবি : সংগৃহীত)

গাজীপুর শিক্ষা অফিসে ‘ঘুষ বাণিজ্যের’ তথ্য পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

বুধবার (১৭ এপ্রিল) দুদক টিম অভিযান চালানোর পর এ তথ্য জানিয়েছে। সংস্থাটির প্রধান কার্যালয়ের একটি দল গত মঙ্গলবার গাজীপুরের মাধ্যমিক শিক্ষা অফিসে অভিযান চালায় এবং শিক্ষা কর্মকর্তা রেবেকা সুলতানাসহ বেশ কিছু কর্মকর্তা ও কর্মচারীর ঘুষ কারবারে জড়িত থাকার অভিযোগ খতিয়ে দেখে। 
 
জেলা শিক্ষা অফিসে এমপিও করাসহ বিভিন্ন কাজে ঘুষ নেওয়ার খবর সংবাদপত্রে আসে। বিষয়টি জানতে পেরে দুদকের সহকারী পরিচালক শেখ গোলাম মাওলা এবং উপসহকারী পরিচালক খন্দকার নিলুফার ইয়াসমিন গত মঙ্গলবার জেলা মাধ্যমিক শিক্ষা অফিসে যান।

বুধবার জেলা শিক্ষা কর্মকর্তার পক্ষ থেকে শিক্ষা অফিসে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের নিয়ে সভা করে ঘুষের কারবার বন্ধে বিভিন্ন নির্দেশনা দেওয়া হয়। দুদকের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষকদের এমপিওভুক্তি, টাইম স্কেল ও নিয়োগ প্রক্রিয়ায় বিভিন্ন কর্মকাণ্ডের ক্ষেত্রে ঘুষ লেনদেনের অভিযোগে গাজীপুরের মাধ্যমিক শিক্ষা অফিসে অভিযান চালানো হয়। দুদকের টিম জানতে পারে, শিক্ষকদের নানা কার্যক্রমে গাজীপুরের বিভিন্ন উপজেলা শিক্ষা অফিসে ঘুষ লেনদেনের অভিযোগ রয়েছে। বিষয়টি দুদকের পক্ষ থেকে জেলা শিক্ষা কর্মকর্তাকে অবহিত করলে তিনি সব উপজেলা শিক্ষা কর্মকর্তার সঙ্গে একটি সমন্বয় সভা আয়োজনের সিদ্ধান্ত নেন এবং যেকোনো কার্যক্রম ঘুষ-লেনদেন ব্যতিরেকে হবে এরূপ একটি অফিস আদেশ জারির উদ্যোগ নেন।

ওডি/এসএসকে
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড