• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যোগদান না করা পদের তথ্য চেয়ে এনটিআরসিএর চিঠি

  অধিকার ডেস্ক

১৬ এপ্রিল ২০১৯, ০৮:৩৯
এনটিআরসিএ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (ছবি : সংগৃহীত)

নিয়োগ সুপারিশ পেয়েও প্রার্থীরা যেসব পদে যোগদান করেনি সে পদগুলোর তথ্য চেয়ে চিঠি দিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। ২য় ধাপের নিয়োগ সুপারিশের প্রস্তুতি হিসেবে সোমবার (১৫ এপ্রিল) জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছে এনটিআরসিএ।

এনটিআরসিএর ওই চিঠিতে ২০১৬ সালে গণবিজ্ঞপ্তি অনুসারে কম্পিউটার বিষয়ে সুপারিশপ্রাপ্ত প্রার্থী যোগদান না করা ৭৫১ পদের তথ্য চাওয়া হয়েছে। পদটি শূন্য কিনা, এমপিও পদ কিনা এবং মহিলা কোটার পদ কিনা তা লিখিতভাবে জেলা শিক্ষা কর্মকর্তাদের প্রত্যয়নসহ এনটিআরসিএতে জানাতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের। এ লক্ষ্যে প্রতিষ্ঠান প্রধানদের জেলা শিক্ষা কর্মকর্তাদের সাথে যোগাযোগ করতে বলছে এনটিআরসিএ। এছাড়া, জেলা শিক্ষা কর্মকর্তাদের ১৬ এপ্রিলের মধ্যে ইমেইলে এসব পদের তথ্য এনটিআরসিএতে পাঠাতেও নির্দেশ দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে এনটিআরসিএর চেয়ারম্যান এস এম আশফাক হুসেন গণমাধ্যমকে জানান, গত মাসে ২য় ধাপের সুপারিশ পরিকল্পনা থাকলেও ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রস্তুতি কার্যক্রমের কারণে তা সম্ভব হয়নি। এপ্রিলের শুরু থেকে এ পর্যন্ত কর্মকর্তারা ব্যস্ত ছিলেন প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্ন সংশ্লিষ্ট কাজে। এ কারণে ২য় ধাপের সুপারিশ করা হয়নি।

এনটিআরসিএর চেয়ারম্যান আরও জানান, আগামী ১৯ এপ্রিল পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর আরও ১ মাস কর্মকর্তারা নিবন্ধন পরীক্ষার খাতা পরীক্ষকদের কাছে বিতরণের কাজে ব্যস্ত থাকবেন। আশা করছি মে মাসের শেষ নাগাদ ২য় ধাপের সুপারিশ করা সম্ভব হবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড