• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশি শিক্ষার্থীদের বৃত্তি দিতে চায় গ্রিফিথ বিশ্ববিদ্যালয়

  ক্যাম্পাস ডেস্ক

২৬ মার্চ ২০১৯, ১০:২৯
ইউজিসি
সৌজন্য সাক্ষাৎ (ছবি : সংগৃহীত)

বাংলাদেশি শিক্ষার্থীদের পিএইচডি প্রোগ্রামে বৃত্তি দিতে চায় অস্ট্রেলিয়ার গ্রিফিথ বিশ্ববিদ্যালয়। সোমবার (২৫ মার্চ) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে গ্রিফিথ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডেভিড গ্রান্টের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল। এ সময় তারা বাংলাদেশি শিক্ষার্থীদের বৃত্তি দেওয়ার আগ্রহের কথা জানায়।

জানা যায়, শিগগিরই এটি বাস্তবায়নে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও গ্রিফিথ বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে। এই স্মারকের আওতায় আগামী পাঁচ বছরে তথ্যপ্রযুক্তি এবং ব্যবসায় শিক্ষা শাখায় বৃত্তি প্রদান করা হবে ২৫টি।

এ প্রসঙ্গে অধ্যাপক ইউসুফ আলী মোল্লা গণমাধ্যমকে জানান, ইউজিসি দেশের পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে উন্মুক্ত প্রতিযোগিতার মাধ্যমে এ বৃত্তির জন্য শিক্ষার্থী নির্বাচন করবে। এ সমঝোতার আওতায় অস্ট্রেলিয়ার সুবিদিত উচ্চশিক্ষা প্রতিষ্ঠানটিতে যৌথ গবেষণা ও শিক্ষক বিনিময় করা যাবে। পিএইচডি প্রোগ্রামে বৃত্তি, শিক্ষা ও গবেষণা সুবিধাদি আমাদের দেশের উচ্চশিক্ষা এবং গবেষণার মানোন্নয়নে ভূমিকা পালন করবে।

উল্লেখ্য, অস্ট্রেলিয়ার প্রতিনিধি দলের অন্য দুই সদ্যসদের মধ্যে রয়েছেন- অধ্যাপক পিটার উডস এবং অস্ট্রেলিয়ান ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট কমিশনের বিজনেস ডেভেলপমেনট ম্যানেজার মোস্তাফিজুর রহমান। সভায় আরও উপস্থিত ছিলেন- ইউজিসি সচিব ড. মো. খালেদ ও বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের পরিচালক ড. মো. ফখরুল ইসলাম।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড