• বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

হাজী আহমাদ আলীয়া মাদরাসার অধ্যক্ষের অপসারণে স্মারকলিপি

  এসপিআই প্রতিনিধি ২৪ মার্চ ২০১৯, ২১:৩১

স্মারকলিপি প্রদান
অধ্যক্ষের অপসারণে স্মারকলিপি প্রদান (ছবি : দৈনিক অধিকার)

সিরাজগঞ্জ শহরে হাজী আহমাদ আলী আলীয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মোহাম্মদ শামছুল আলমের অপসারণের দাবিতে সিরাজগঞ্জ জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীরা।

রবিবার (২৪ মার্চ) দুপুরে জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মো. ফিরোজ মাহমুদ স্মারকলিপি গ্রহণ করেন।

স্মারকলিপি প্রদান কালে উপস্থিত ছিলেন- মাদরাসার রসায়ন বিভাগের প্রভাষক মো. আমিনুল ইসলাম, আরবি বিভাগের সহকারী অধ্যাপক ফরহাদুজ্জামান হাবিবী, প্রভাষক মো. রুহুল আমিন, বাংলা বিভাগের প্রভাষক হাসনা হেনা, গণিত বিভাগের প্রভাষক হুসনে আরা খাতুন, আরবি বিভাগের প্রভাষক আতাউর রহমান, বাংলা বিভাগের সহকারী শিক্ষক পিয়ারা খাতুন, জীববিদ্যা বিভাগের প্রভাষক রাবেয়া পারভীন, পদার্থবিদ্যা বিভাগের প্রভাষক মনোয়ারা খাতুন সহ অন্যান্য শিক্ষকগণ।

উল্লেখ্য যে, অধ্যক্ষ সামছুল আলম দায়িত্বভার গ্রহণ করার পর থেকে স্বেচ্ছাচারিতার মাধ্যমে নানা অনিয়ম করে অর্থ আত্মসাৎ করে আসছিলেন। বিশেষ করে শিক্ষার্থীদের ফরম ফিলাম, ভর্তি ফি, ভাইবা সহ বিভিন্ন পর্যায়ে অতিরিক্ত অর্থ আদায় ও আত্মসাতের অভিযোগ ওঠে।

এ সমস্ত দুর্নীতি স্বেচ্ছাচারিতার কারণে ভ্রাম্যমাণ আদালতে সাজাও ভোগ করেন এবং সাময়িক বরখাস্তও হন। অধ্যক্ষ সামছুল আলমের দুর্নীতি, স্বৈরাচার প্রতিরোধের জন্য তার অপসারণের দাবিতে গত শনিবার (২৩ মার্চ) সকালে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থীরা এক মানববন্ধন করে এবং অধ্যক্ষ কার্যালয় তালাবন্ধ করে। শিক্ষা প্রতিষ্ঠানে সার্বিক উন্নতি ও অগ্রগতি নিশ্চিতকরণের জন্য দুর্নীতিবাজ, স্বেচ্ছাচারী, অযোগ্য অধ্যক্ষ সামছুল আলমকে অনতিবিলম্বে অপসারণ করার জন্য জোর দাবী জানিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট প্রয়োজনীয় পদক্ষেপ করার আবেদন জানান।

দুর্নীতিবাজ অধ্যক্ষ সামছুল আলমকে অপসারণ করা না পর্যন্ত লাগাতার কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে বলে জানা যায়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড