• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পঞ্চম শ্রেণির বৃত্তির ফল প্রকাশ আজ

  অধিকার ডেস্ক

২৪ মার্চ ২০১৯, ১১:১১
শিক্ষা
শিক্ষা মন্ত্রণালয় (ছবি : দৈনিক অধিকার)

পঞ্চম শ্রেণির বৃত্তির ফল প্রকাশ করা হবে আজ। রবিবার (২৪ মার্চ) দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে বৃত্তির ফল ঘোষণা করবেন শিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

জানা যায়, এবার প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলের ভিত্তিতে ৮২ হাজার ৫০০ শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হবে। এরমধ্যে মেধাবৃত্তি দেওয়া হবে ৩৩ হাজার শিক্ষার্থীকে। অন্যদিকে, সাধারণ বৃত্তি দেওয়া হবে ৪৯ হাজার শিক্ষার্থীকে। এছাড়া, সাধারণ কোটায় ইউনিয়ন ও পৌরসভার প্রতিটি ওয়ার্ডে বৃত্তি দেওয়া হবে ছয়টি করে। এরমধ্যে রয়েছে তিনজন ছাত্রী ও তিনজন ছাত্র। ওয়ার্ড পর্যায়ে বৃত্তি প্রদানের পর অবশিষ্ট বৃত্তি হতে প্রতিটি উপজেলায় বা থানায় বৃত্তি দেওয়া হবে দুইজন ছাত্র ও দুইজন ছাত্রীকে। প্রতি বিভাগের শিক্ষার্থীদের ফলের ভিত্তিতে প্রতিটি বিভাগ হতে তিনটি করে ২৪টি সাধারণ বৃত্তি প্রদানের পর সাধারণ বৃত্তি সংরক্ষণ করা হবে চারটি।

ফল প্রকাশ প্রসঙ্গে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক গণমাধ্যমকে জানান, ‘রবিবার দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে ২০১৮ শিক্ষাবর্ষের সমাপনী ও ইবতেদায়ি পাস শিক্ষার্থীদের বৃত্তির ফল প্রকাশ করা হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মো. জাকির হোসেন এ ফল ঘোষণা করবেন। এ সময় সচিব আকরাম আল হোসেনসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত থাকবেন।’

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড